Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

৫০০ রোগীর মাঝে সেনাবাহিনীর চিকিৎসা সেবা-ঔষধ বিতরণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

অক্টোবর ৪, ২০২২, ০৯:০৩ পিএম


৫০০ রোগীর মাঝে সেনাবাহিনীর চিকিৎসা সেবা-ঔষধ বিতরণ

পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকায় চিকিৎসা সেবা পৌঁছে দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী, শান্তি শৃঙ্খলা উন্নয়ন সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। খাগড়াছড়ি দীঘিনালা উপজেলা বাবুছড়া ইউনিয়ন খাগড়াছড়ি রিজিয়ন আয়োজনে দীঘিনালা ৪ বেঙ্গলে সহয়োগীতায় সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকাল ১১টায় বাবুছড়া ইউনিয়নের বাবুছড়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খাগড়াছড়ি রিজিয়নে আয়োজনে দীঘিনালা জোনের সার্বিক সহযোগিতায় পাহাড়ি বাঙালি সম্প্রদায়ের পাঁচশতাধিক দুঃস্থ গরীব রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ উদ্বোধন করেন খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিএসপি, এনডিসি, পিএসসি।

এসময় উপস্থিত ছিলেন, দিঘীনালা জোনের ৪ই বেঙ্গল এর জোন কমান্ডার লেঃ কর্নেল রুমন পারভেজ পিএসসি, খাগড়াছড়ি রিজিয়নের জিটুআই মেজর মো: জাহিদ হাসান, দিঘীনালা জোনের জোনাল স্টাপ অফিসার মেজর আদিব, ক্যাপ্টেন মোস্তাফিজুর রহমান, বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা প্রমুখ।

মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন, সহকারী সার্জন ডা. জাহেদুল আলম, মেডিকেল আফিসার ক্যাপ্টেন বাশার, মেডিকেল অফিসার ক্যাপ্টেন মোস্তাফিজ, চক্ষু ডা. প্লাবন দেব আবাসিক মেডিকেল অফিসার খাগড়াছড়ি চক্ষু হাসপাতাল, উপ-সহকারী মেডিকেল অফিসার নুর উদ্দিন, সহকারী সার্জন ডা. ঋতু বড়ুয়া।

মগা কারবারী পাড়া এলাকার চক্ষু রোগী জ্ঞান রঞ্জন চাকমা (৬৫) বলেন, অনেক দিন ধরে চোখের সমস্যা নিয়ে ভুগছি টাকা অভাবে ডাক্তার দেখাতে পারছিনা। আর্মির ডাক্তার আমার চোখ পরীক্ষা করছে এবং ঔষধ দিয়েছে।

কাটারংছড়া আলো জ্যোতি চাকমা (৪৫) বলেন, পায়ের বাত ব্যথায় কষ্ট করছি, সেনাবাহিনী ডাক্তার চিকিৎসা ঔষধ নিয়েছে। সেনাবাহিনীর চিকিৎসা নিতে এসে রুমি বড়ুয়া (৬০) আর্মিদের চিকিৎসা অনেক ভাল তাই চিকিৎসা নিতে আসছি।

বাবুছাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা বলেন, সেনাবাহিনীর এধরনে উদ্যোগকে আমি সাধুবাদ জানাই আমার দুর্গম এলাকার জনগোষ্ঠীর জন্য ভাল হয়েছে চিকিৎসা সেবা পেয়ে।

বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ মেডিকেল ক্যাম্পেইন উদ্বোধন শেষে খাগড়াছড়ি ২০৩ পদাতিক ব্রিগেড এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিএসপি, এনডিসি, পিএসসি প্রধান অতিথির বক্তব্যে বলেন, পার্বত্য অঞ্চলে দুর্গম এলাকার জনগোষ্ঠীর লোকজনেরা সরকারী সুযোগ সুবিধাগুলো পায়না বা দুর্গম এলাকায় হওয়া সরকারী সেবা নিতে আসতে অনেক সময় লাগে তাদের বিভিন্ন শারীরিক সমস্যা গুলো নিয়ে দিনে অনেকদিন ভুগছি। বিশেষ করে বৃদ্ধ বয়সে চক্ষু সমস্যাটা বেশি। তাই আমার চক্ষু চিকিৎসকের মাধ্যমে পরীক্ষা নিরীক্ষা করে বিনামূল্যে চোখের চিকিৎসার ব্যবস্থা ও চশমা দিচ্ছি এবং সানি পারা রোগীদেরকে বিনামূল্যে অপরেশন করে দেই।

এসএম

Link copied!