Amar Sangbad
ঢাকা শনিবার, ১১ মে, ২০২৪,

দামুড়হুদায় সরকারি ড্রেনের উপর ইট গেঁথে কাঁটাতারের বেড়া, ভোগান্তি

আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা

আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা

অক্টোবর ১১, ২০২২, ০৮:২৯ পিএম


দামুড়হুদায় সরকারি ড্রেনের উপর ইট গেঁথে কাঁটাতারের বেড়া, ভোগান্তি

দামুড়হুদার সুবলপুরে সরকারিভাবে নির্মাণকৃত ড্রেনের উপর ইট গেঁথে কাঁটাতারের বেড়া দেয়ার অভিযোগ উঠেছে আবু বক্কর ছিদ্দিক নামে ব্যক্তির বিরুদ্ধে। আবু বক্কর আলী দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের সুবলপুর গ্রামের মৃত নজির হাজির ছেলে।

এলাকাবাসীর অভিযোগের পেক্ষিতে জানা গেছে, দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের সুবলপুর গ্রামের বক্কর ছিদ্দিক গত কয়েকদিন আগে সরকারিভাবে নির্মাণকৃত পানি নিষ্কাশনের ড্রেনের উপর প্রভাব খাটিয়ে ইট গেঁথে কাঁটাতারের বেড়া দিয়েছে। স্থানীয়রা সরকারি স্থাপনার উপর ইট গেঁথে কাঁটাতারের বেড়া দিতে নিষেধ করলে সে তাদের কথার কোনো তোয়াক্কা না করেই ইটের গাঁথুনির উপর কাটাতারের বেড়া দেয়। যার ফলে ওই রাস্তায় চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত।  

এ বিষয়ে আবু বক্কর ছিদ্দিক আমি আমার জমির উপর নির্মাণকৃত ড্রেনের উপর ইট গেঁথে আমি খু্টির গায়ে কাটাতার দিয়ে বেঁড়া দিয়েছি। এখানে কারো কোনো সমস্যা তো হওয়ার কিছু দেখছি না।

এ বিষয়ে স্থানীয় মেম্বার সিরাজুল ইসলাম বলেন, সে যে কাজটা করেছে আইনের দৃষ্টিতে আপরাধ। কিন্তু ড্রেনটির পশ্চিমে তার জমি থাকায় সে জমিটি সংরক্ষণের জন্য কাঁটাতারের বেড়া দিয়েছে।

তিনি আরও বলেন, ড্রেনের ভিতর যেন মাটি জমে ড্রেনটি বন্ধ না হয় সেজন্য তিনি ড্রেনের উপর ইট গেঁথেছেন।

কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে সরকারি সম্পত্তির অপব্যবহার করা হলে সে যেই হোক না কেনো তার বিরুদ্ধে আমার এখতিয়ারে যতটুকু আছে তার সবটুকু প্রয়োগ করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সরজমিনে আমি ঘটনাস্থল পরিদর্শন করবো।

কেএস

Link copied!