Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

‘বিএনপি’কে তের বছরে তের মিনিটও আন্দোলন করতে দেখি নাই’

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

নভেম্বর ৭, ২০২২, ০৮:০১ পিএম


‘বিএনপি’কে তের বছরে তের মিনিটও আন্দোলন করতে দেখি নাই’

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন, বিএনপিকে তের বছরে তের মিনিটিও আন্দোলন করতে দেখি নাই। খালেদা জিয়া আজকে মুক্ত। বিএনপি তার মুক্তির জন্য একটি মিছিলও করতে পারেনি। তারা আবার সরকার পতনের আন্দোলন করবে। খালেদা জিয়াকে নিয়ে নাকি দশ ডিসেম্বর ঢাকার রাজপথে মিছিল করবে কমেডিয়ান স্টাইলে।

সোমবার (৭ নভেম্বর) বিকেলে স্থানীয় স্টেডিয়ামে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি আরো বলেন, বিএনপি বলেছে তারেক রহমানকে তারা দেশে ফিরিয়ে আনবে বিপ্লবের কাঁধে ভর করে। তারেক রহমান মুচলেকা দিয়ে পালিয়ে গিয়েছিল এবং বলেছিল সে আর রাজনীতি করবে না। বিএনপি জনগণের জন্য আন্দোলন করছে না। আসলে হাওয়া ভবন ফিরে পেতে আজকে তারা আন্দোলন করার অপচেষ্টা চালাচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি-জোট সরকারের সময়ে আওয়ামী লীগের নেতা কর্মীরা ঘরে ঘুমাতে পারেনি। আজ আপনারা এসিরুমে বসে আন্দোলন করে যাচ্ছেন। এই দিনই দিন নয় আরো দিন আছে, অপেক্ষা করুন। সময় এলেই বুঝিয়ে দেওয়া হবে, আন্দোলন কত প্রকার কি কি। বাঁশের লাঠিতে পতাকা বেঁধে রাস্তায় নামলে খবর আছে। জাতীয় পতাকা বাঁশের লাঠিতে লাগাবে এটা আমরা হতে দিব না। আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে। তিনি বলেন, শেখ হাসিনা ডাক দিলে দশলক্ষ লোকের সমাগম ঘটবে।

ওবায়দুল কাদের বলেন, আমরা যদি রাজপথে অবস্থান নেই তবে বিএনপি মাঠে দাড়ানোর সুযোগ পাবেনা। আওয়ামী লীগ পালিয়ে যাওয়ার দল নয়। পালিয়ে যাওয়ার দল বিএনপি। খেলা হবে, রাজপথে খেলা হবে। এর আগে সম্মেলনটির উদ্বোধন করেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, শাহজাহান খান এমপি, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রমুখ।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাভোকেট জোয়াহেরুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, শ্রম ও জণশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, সদস্য ইকবাল হোসেন অপু এমপি, অ্যাডভোকেট সানজিদা খানম, আলহাজ মোহাম্মদ সাঈদ খোকন, সৈয়দ আবদুল আউয়াল শামীম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

এসময় টাঙ্গাইলের সাংসদ আতাউর রহমান খান, হাছান ইমাম খান সোহেল হাজারী, তানভীর হাসান ছোট মনির, ছানোয়ার হোসেন, আহসানুল হক টিটু, খান আহমেদ শুভ সহ আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্মেলন শেষে পুনরায় বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুককে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও অ্যাভোকেট জোয়াহেরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে তিন বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়।

কেএস 

Link copied!