Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

ফরিদগঞ্জের বীর মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল আর নেই

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

মে ৩, ২০২৪, ০৮:০১ পিএম


ফরিদগঞ্জের বীর মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল আর নেই

চাঁদপুরের ফরিদগঞ্জের স্বনামধন্য ব্যবসায়ী ও বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল আওয়াল (৯৫) আর বেঁচে নেই।

শুক্রবার বিকালে ফরিদগঞ্জ পৌর সদরস্থ পূর্ব সাফুয়া গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেছেন তিনি। (ইন্নালিল্লা...রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৭ ছেলে ও ৪ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আব্দুল আওয়ালের মৃত্যুতে ফরিদগঞ্জের বিভিন্ন রাজনৈতিক সামাজিক,ফরিদগঞ্জ প্রেসক্লাব, স্বেচ্ছাসেবী সংগঠন, বাজার ব্যবসায়ী বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শোক প্রকাশ করেছেন।

হাজী আব্দুল আওয়ালের ছেলে ফরিদগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র মো. খলিলুর রহমান জানান, দেশ স্বাধীনের পূর্বেই ছাত্রজীবন থেকে ফরিদগঞ্জ বাজারে হাজী আব্দুল আওয়াল সুইট্স নামক ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে পরিচালনা করে আসছেন। বাবার কর্মদক্ষতার কারণে দেশবিদেশে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান সুনাম কুড়িয়েছেন। মহান স্বাধীনতা যুদ্ধে সক্রিয় যোদ্ধা হিসেবে দেশ স্বাধীনে অগ্রণী ভূমিকা পালন করেছেন। এ ছাড়াও ফরিদগঞ্জের রাজনৈতিক, ধর্মীয়, শিক্ষা ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে স্বনামের সাথে সম্পৃক্ত ছিলেন।

শনিবার সকাল ১০টায় ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার মাঠে রাষ্ট্রীয় মর্যাদা শেষে মরহুমের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। সাফুয়া মসজিদের মাঠে ২য় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল আওয়ালের মৃত্যুতে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান, সাবেক এমপি লায়ন মো. হারুনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তছলিম আহমেদ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মামুনুর রশিদ পাঠান,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার, ছাত্রলীগের বর্তমান সভাপতি বাকি বিল্লাহ সোহাগসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ইএইচ

Link copied!