Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

মেসির প্রতি ভালোবাসা, কাতার প্রবাসীর ব্যতিক্রমী আয়োজন

এন কে বি নয়ন, ফরিদপুর

এন কে বি নয়ন, ফরিদপুর

নভেম্বর ১৮, ২০২২, ০২:৪০ পিএম


মেসির প্রতি ভালোবাসা, কাতার প্রবাসীর ব্যতিক্রমী আয়োজন

বিশ্বকাপ ফুটবলের উত্তাপ-উত্তেজনা বাড়াতে ফরিদপুরের পৌরসদরের ভাজনডাঙ্গা হাসপাতাল সংলগ্ন একটি মাঠে তৈরি করা হচ্ছে ৮টি স্টেডিয়াম। কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপে অনুষ্ঠিত হবে সে আদলেই তৈরি করা হচ্ছে এই স্টেডিয়ামগুলো। আর এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন পৌরসদরের ভাজনডাঙ্গা এলাকার বাসিন্দা ও কাতার প্রবাসী মোঃ মাসুদুর রহমান। তিনি আর্জেন্টিনা ও মেসির ভক্ত।

খোঁজ নিয়ে জানাগেছে, কাতারে থাকা অবস্থায় স্টেডিয়ামগুলোতে গিয়ে খেলা দেখে আর মেসির প্রতি ভালোবাসা থেকেই মাসুদুর রহমান এমন ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছেন। নিজস্ব অর্থায়নে প্রাথমিকভাবে এর ব্যায় ধরা হয়েছে ৫ লক্ষ টাকা।

স্থানীয় তরুণ-যুবকদের সহয়তায় চলছে এমন ব্যাতিক্রমী আয়োজনের প্রস্তুতি। আয়োজনের মধ্যে থাকছে, বাংলাদেশের পতাকাসহ বিশ্বকাপে অংশগ্রহণ করা ৩২ টি দলের পতাকা। বড় পর্দায় প্রতিটি খেলা দেখানোর ব্যবস্থা। এছাড়াও দূর-দূরান্ত থেকে খেলা দেখতে আগতদের জন্য ফ্রি থাকা ও খাওয়ার ব্যবস্থা।

মাসুদুর রহমান বলেন,আমি দীর্ঘদিন ধরে কাতারে থাকি। আর এই সুবাধে বিভিন্ন সময়ে কাতারের ফুটবল স্টেডিয়ামগুলো স্বচক্ষে দেখার সুযোগ হয়েছে। আমি আর্জেন্টিনার সাপোর্টার। আমার প্রিয় খেলোয়াড় মেসি।

আর্জেন্টিনা ও মেসির প্রতি ভালোবাসা থেকে এবং ভিন্নধর্মী কিছু করার চিন্তা থেকেই আমার এমন আয়োজন। এখানে ৮ টি মাঠ কাতারের স্টেডিয়ামের আদলে তৈরি করা হচ্ছে। এছাড়াও আগতদের ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থাসহ আরো বিভিন্নরকম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। কাজ চলমান। কাজ শেষে বিস্তারিত বলা যাবে।

এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা এস এম রুবেল বলেন, যদিও এখনও কাজ চলমান। তবে সত্যিই খুব বিস্ময় লাগছে। এতো বড় আয়োজন ও এমন ব্যাতিক্রমী আয়োজন মনে হয় দেশের মধ্যে সেরা। মাঠটি কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপ যে সব স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সেই আদলে ৮ টি স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। এলাকায় ইতিমধ্যে বেশ সাড়া পড়েছে।

এআই 

Link copied!