Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

কুমেক হাসপাতালের নতুন পরিচালক ডাঃ মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

নভেম্বর ২৩, ২০২২, ০৬:২০ পিএম


কুমেক হাসপাতালের নতুন পরিচালক ডাঃ মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ডাঃ মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী।

মঙ্গলবার (২২ নভেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ  মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ সার-২ অধিশাখার যুগ্ম সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ডাঃ মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী এর আগে কুমিল্লা সরকারি মেডিক্যাল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) এর অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন।

এছাড়াও তিনি কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন, মেহেরপুরের সিভিল সার্জন, চট্টগ্রামের সিভিল সার্জন, স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডাইরেক্টর, বিশ্ব ব্যাংকের অর্থায়নে স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ ইআরপিপি প্রকল্প পরিচালক পদে দায়িত্ব পালন করেন।

ডাঃ মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার জগনাথপুর ইউনিয়নের ঘিলাতলী গ্রামের রত্নগর্ভা মা মরহুমা কাজী খাদিজা বেগম ও পিতা আলহাজ্ব মোঃ আনোয়ারুল আজিম সিদ্দিকীর জেষ্ঠ্য সন্তান। তিনি ১৯৮০ সালে কুমিল্লা হাই স্কুল থেকে সায়েন্স বিভাগ মেধা তালিকায় ১৭ তম স্থান দখল করে এসএসসি পাশ করেন এবং ১৯৮২ সালে কোটবাড়ি রেসিডেসিয়াল মডেল স্কুল ও কলেজ থেকে ৫ বিষয়ে লেটার মার্ক সহ এইচএসসি পাশ করেন। তিনি ১৯৯০ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন এবং ১৯৯৫ সালে সরকারী চাকুরীতে যোগদান করেন। কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন, মেহেরপুরের সিভিল সার্জন, চট্টগ্রামের সিভিল সার্জন, স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডাইরেক্টর, বিশ্ব ব্যাংকের অর্থায়নে স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ ইআরপিপি প্রকল্প পরিচালক পদে দায়িত্ব পালন করেন। করোনায় ক্রিটিকাল অবস্থা থেকে ফিরে তিনি নিজ এলাকা কুমিল্লা ম্যাটস এর প্রিন্সিপাল পদে কর্মরত ছিলেন। গত ২৮ সেপ্টেম্বর, ২০২২ তিনি ৩য় গ্রেডে পদোন্নতি পেয়ে "নিয়মিত পরিচালক" হন। তিনি কুমিল্লা বিএমএ‍‍`র সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় স্বাচিপের দেড় যুগ টানা কার্যকরী পরিষদ সদস্য ছিলেন। তিনি বহু সংগঠন ও লেখালেখি সহ নানাবিধ মানবিক কাজে জড়িত আছেন।

ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী আগামী ২০২৪ সালের ১ ফেব্রুয়ারি অবসরে যাবেন। নিজ এলাকায় পোস্টিং পেয়ে তিনি চাকরি জীবনের শেষ সময় টুকু জনগণের সেবায় নিয়োজিত থাকতে সংকল্প ব্যক্ত করেছেন।

কেএস 

Link copied!