Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

মহালছড়ি সেনা জোনের উদ্যোগে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

নভেম্বর ২৪, ২০২২, ০৬:৩৮ পিএম


মহালছড়ি সেনা জোনের উদ্যোগে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত

খাগড়াছড়ি জেলার মহালছড়ি সেনা জোনের উদ্যোগে জোন ও বাজার সেচ্ছাসেবক কমিটির সমন্বয়ে একটি যৌথ অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মহালছড়ি বাজারে দুর্ঘটনাজনিত অগ্নিকাণ্ড নিরসন এবং এ বিষয়ে  জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মহালছড়ি সেনা।

মহালছড়ি জোন সদরের অগ্নি নির্বাপক দল এবং বাজার স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে দ্রুততম সময়ে অগ্নি নির্বাপন এবং অগ্নি নির্বাপক সরঞ্জামাদির সঠিক ব্যবহার ছিল এই মহড়ার মূল উদ্দেশ্য।

এছাড়াও, এই মহড়ায় স্থানীয়দের অগ্নি নির্বাপন প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি জরুরী অবস্থায় করণীয় সম্পর্কে   ধারণা দেওয়া হয়।  

উক্ত মহড়ায় মহালছড়ি জোন কমান্ডার লেঃ কর্নেল শাহরিয়ার সাফকাত ভূইয়া, পিএসসি মহালছড়ি বাজারের সামগ্রিক অগ্নি নিরাপত্তা ব্যবস্থা তদারকির প্রয়োজনীয়তা এবং যে কোন জরুরী অবস্থায় করণীয় সম্পর্কে আলোকপাত করেন।

তিনি আরও বলেন, মহালছড়ি বাজার এই উপজেলার একটি বৃহত্তর ও ব্যস্ততম বাজার হওয়ায় এর অগ্নি নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মহালছড়িতে কোন ফায়ার সার্ভিস না থাকায় যে কোন দুর্ঘটনা প্রতিরোধে সেনা জোন দ্রুততম সময়ে সাড়া দিতে সক্ষম।

অনুষ্ঠানে মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান, মো: জসীম উদ্দিন, মহালছড়ি ৬ এপিবিএন কর্মকর্তা ফায়ার সার্ভিস খাগড়াছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা, ইউনিয়ন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কেএস 

Link copied!