Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

গোসাইরহাটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

ডিসেম্বর ৫, ২০২২, ০৪:০৯ পিএম


গোসাইরহাটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- উপলক্ষে দিনব্যাপী বিজ্ঞান মেলা উদ্বোধন করেন আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি৷এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তাদের “প্রজেক্ট” উপস্থাপন করেন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ হলরুমে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি।

আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মো. আবুল খায়ের, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহজাহান সিকদার, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক দেওয়ান মো. শাহজাহান, গোসাইরহাট থানার ওসি তদন্ত ওবায়েদুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান, উপজেলা আইসিটি কর্মকর্তা মাইনুল ইসলাম এবং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ প্রমুখ।

অতিথিরা বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের বিজ্ঞান মনষ্ক প্রজেক্ট নির্মাণ করেছে। শিক্ষার্থীদের বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য বিজ্ঞান মনষ্ক হয়ে উঠতে হবে। দেশকে বিশ্বের সামনে উপস্থাপনের জন্য বর্তমান শিশু কিশোরদের বিজ্ঞান ও প্রযুক্তির দিকে নিজের মেধাকে বিকশিত করতে হবে।

বিজ্ঞান মেলায় উপজেলার ১০টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এসময় অতিথিরা বিজ্ঞান মেলায় অংশগ্রহন করা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক তৈরিকৃত প্রজেক্ট পরিদর্শন করেন। এদিন বিকালে জাতীয় বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্টল সমূহের বিপরীতে পুরস্কার বিতরণ করা হয়।

কেএস

Link copied!