Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

গাইবান্ধায় কবি সরোজ দেবের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

মাসুম বিল্লাহ, গাইবান্ধা

মাসুম বিল্লাহ, গাইবান্ধা

ডিসেম্বর ৫, ২০২২, ০৪:১১ পিএম


গাইবান্ধায় কবি সরোজ দেবের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

শিল্প-সাহিত্যের ছোটকাগজ ‘শব্দ’ সম্পাদক, লিটন ম্যাগাজিন আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব, বরেণ্য কবি সরোজ দেবের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন ও সমাবেশ করেছে জেলার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীবৃন্দ।

সোমবার (৫ ডিসেম্বর) শহরের নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) সামনে শহরের ডিবি রোডে কর্মসূচিতে অংশ নেয় সম্মিলিত সাংস্কৃতিক জোট, উদীচীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন। এছাড়া নাগরিক সমাজের প্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতাকর্মীসহ বিভিন্ন স্তরের সাধারণ মানুষও ওই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেয়।

সকাল সাড়ে ১১টায় শুরু হওয়া কর্মসূচি চলে দেড়টা পর্যন্ত। এসময় বক্তব্য রাখেন, ভুক্তভোগী কবি সরোজ দেব নিজেই। তাঁর বক্তব্যের সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। তিনি নিজে ও তাঁর পরিবারের নিরাপত্তাহীনতার কথা তুলে ধরে স্থানীয় প্রশাসনের কাছে সার্বিক নিরাপত্তার দাবি জানান। পরে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যাপক মাজহার-উল-মান্নান, সংগীতজ্ঞ মশিউর রহমান, ওয়াজিউর রহমান রাফেল, প্রমতোষ সাহা, বীর মুক্তিযোদ্ধা মকসুদার রহমান শাহান, অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, দেবাশীষ দাশ দেবু, নিলুফার ইয়াসমিন শিল্পী, জাহাঙ্গীর কবীর তনু, রজতকান্তি বর্মন, রিকতু প্রসাদ, শামীম আল সাম্য, মাসুদুল হক মাসুদ, সাখাওয়াত হোসেন বিপ্লব, হারুন অর রশিদ বাদল প্রমুখ।

এরআগে গত শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে শহরের পূর্বপাড়ায় সরোজ দেবের বাড়িতে ঢুকে তাঁর ছেলে শুভময় দেব জয়কে খুঁজতে থাকে ও অকথ্য ভাষায় গালিগালাজ করে মাদক ব্যবসায়ী একাধিক মামলার আসামী সাজ্জাদ হোসেন ও তার লোকজন। সরোজ দেব এতে নিষেধ করার চেষ্টা করলে সন্ত্রাসীরা তাঁর উপর আক্রমনাত্মক হামলা চালায়। এসময় সরোজ দেবকে বাঁচাতে তাঁর পুত্রবধূ এগিয়ে এলে তার উপরও হামলা চালিয়ে শ্লীলতাহানি করে হামলাকারীরা। পরে আহত কবি সরোজ দেবকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় গত রোববার থানায় মামলা হলে সদর থানা পুলিশ সাজ্জাদ হোসেনকে গ্রেপ্তার করে।

কেএস

Link copied!