Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

সকল প্রকার চোরাচালান বন্ধে কাজ করছি : লে. কর্নেল নাহিদ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ৮, ২০২২, ০৫:৪৯ পিএম


সকল প্রকার চোরাচালান বন্ধে কাজ করছি : লে. কর্নেল নাহিদ

চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩বিজিবি)’র অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন বলেছেন, সীমান্তে মাদকের আগ্রাসন বন্ধসহ সীমান্তে সকল প্রকার চোরাচালান বন্ধে আমরা কাজ করছি। ইতোমধ্যে আমাদের অনেক অর্জনও হয়েছে। আমরা চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ১৩ কোটি ২৭ লাখ ১০ হাজার ৫১৫ টাকার বিভিন্ন ধরনের চোরাচালনী পণ্য জব্দ করেছি, মামলা হয়েছে ৫০৭টি, আসামিও গ্রেপ্তার করা হয়েছে। বিভিন্ন ধরনের মাদকও রয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে পরিচিতিমূলক মতবিনিময়কালে তিনি এ সব কথা বলেন।

লে. কর্নেল নাহিদ বলেন-চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের অধীন এই জেলার শিবগঞ্জ উপজেলার একাংশ, সদর উপজেলা ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলা মিলে ৫৫ কিলোমিটার সীমান্ত রয়েছে। এর অনেকটাই দুর্গম এলাকা। যাতায়াত ব্যবস্থা সহজতর নয়। তারপরও আমরা সর্বাত্মক চেষ্টা করছি যেন কোনো প্রকার চোরাচালান না হয়। ব্যাপারে বিজিবি সর্বদায় সজাগ রয়েছে। বিজিবির এই কর্মকর্তা জানান, সীমান্ত থেকে ৮ কিলোমিটারের মধ্যে আমাদের কার্যক্রম পরিচালনা করতে হয়। আমাদের টেরিটরির মধ্যে চোরাচালানীকে পেলে আমরা অবশ্যই গ্রেপ্তার করি।

মতবিনিময়ে অশংগ্রহণকারী জেলায় কর্মরত বিভিন্ন পত্রিকা ও টেলিভিশনের সাংবাদিকরা দ্রুত সময়ের মধ্যে বিজিবির অর্জনের খবরগুলো সাংবাদিকদের সরবরাহের অনুরোধ জানান।

আগামীদিনে ৫৩ বিজিবির অর্জনগুলো দ্রুত সময়ের মধ্যে সাংবাদিকদের জানানোর আশ্বাস দিয়ে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন লে. কর্নেল নাহিদ হোসেন। এসময় ৫৩ জিবিরি অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএম

Link copied!