Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

মাধবপুরে ভারসাম্যহীন নারী জন্ম দিলেন সন্তান

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

জানুয়ারি ২৩, ২০২৩, ০২:৪৩ পিএম


মাধবপুরে ভারসাম্যহীন নারী জন্ম দিলেন সন্তান

মাধবপুরে ভারসাম্যহীন নারীর গর্ভ থেকে জন্ম নিল ফুটফুটে ছেলে সন্তান। রোববার (২২ জানুয়ারি)  বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের  জগদীশপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা চত্ত্বরে সন্তানটি ভূমিস্ট হয়।

চল্লিশ বছর বয়স্ক মানসিক ভারসাম্যহীন ওই মহিলার প্রসবজনিত যন্ত্রনায়  কাতরাচ্ছে এমন খবর পেয়ে মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মো. মনজুর আহ্সান, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. এএইচএম ইশতিয়াক মামুন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রাজ্জাক মেডিকেল টিম নিয়ে ওই স্থানে যান।

জগদীশপুর ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের মিডওয়াইফ স্মৃতি রানী দাস, আয়া, শাহেনা আক্তার সন্তানটি প্রসব করান। সন্তান প্রসবের পর নবজাত শিশু এবং মহিলাকে হাসপাতালে নিয়ে আসেন।

এ সময় ঢাকা থেকে হবিগঞ্জে যাওয়ার পথে হবিগঞ্জ সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল হক এবং সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার কলিম উল্লাহ শিকদার, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারীপরিচালক ডা. বদিউজ্জামান, ডা. রওশন আক্তার জাহান আলো, সহকারী পরিচালক, ডা. আসিফ ইকবাল সহকারী পরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর, ডা. নন্দলাল, ডিপিএম খবর পেয়ে ঘটনাস্থলে নেমে মা ও ছেলের খবর নেন।

এর মধ্যেই মাধবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান মানসিক ভারসাম্যহীন মা ও ছেলেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে দেখে গেছেন।

মাধবপুর উপ‌জেলা সমাজসেবা কর্মকর্তা আশরাফ আলী জানান, মানসিক ভারসাম্য হীন মা ও ছেলের বিষয়ে উপজেলা শিশু কল্যাণ বোর্ডে মিটিং করে সিদ্ধান্ত নেয়া হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা ইশতিয়াক আল মামুন জানান, মা ও ছেলে দুজনই সুস্থ আছে।

উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান জানান, আগামীকাল মিটিং করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএস     

Link copied!