Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

বরিশালে বীর মুক্তিযোদ্ধার ২ ছেলেকে কারাদণ্ড

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জানুয়ারি ২৩, ২০২৩, ০৮:১০ পিএম


বরিশালে বীর মুক্তিযোদ্ধার ২ ছেলেকে কারাদণ্ড

বরিশালে মুক্তিযোদ্ধার জমির ওপর দিয়ে সরকারি ড্রেন নির্মাণে বাধা দেওয়ায় মুক্তিযোদ্ধার দুই ছেলেকে তিন মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এ ঘটনায় মোট ৯ জনকে আটক করা হয়েছিল। ঘটনার সময়ে চকোলেট বোমা বিস্ফোরন করা হয় বলে প্রশাসন থেকে দাবি করা হয়েছিল।

মুক্তিযোদ্ধার পরিবার দাবি করেছেন, ইউপি নির্বাচনে স্থানীয় মেম্বারের পক্ষে কাজ না করায় আক্রোশের শিকার হচ্ছেন তারা।

ঘটনাটি সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার ৪ নং চাঁদপাশা ইউনিয়নে ঘটে।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন। তিনি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে ছিলেন। তার নির্দেশে ৯ জনকে এখন পর্যন্ত আটক করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা বলেন, চাঁদপাশা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের আরজী কালিকাপুর গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম কিছু সরকারি জমি দখল করে নিজের দাবি করেন। আমরা সেই জমিতে সরকারি ড্রেন নির্মাণ করবো। ওখান থেকে ড্রেন হলে বর্ষায় ওই এলাকায় জলাবদ্ধতা হবে না। জমি নিজের দাবি করে এডিএম কোর্টে মামলাও দিয়েছেন। কিন্তু আমি সেই কোর্ট থেকে কাজ করার অনুমতি নিয়ে এসেছি। তাছাড়া বীর মুক্তিযোদ্ধাকে ক্ষতিপূরন দিতে চেয়েছি। তিনি নেননি। কাজ শুরু করলে তার পরিবার ও বহিরাগত কিছু লোক বাধা দেন। তারা আমার ও পুলিশের ওপর হামলার চেষ্টাও করেন।

ইউএনও বলেন, দলবদ্ধ লোকজন চকোলেট বোমা বিস্ফোরন করেন। এজন্য তাদের আটক করা হয়েছে। তাছাড়া তারা বোমা কোথায় পেলো সেটিও খতিয়ে দেখা দরকার। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধার দুই ছেলে নাইম হাসান ও মাইনুল ইসলামকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

কেএস 

Link copied!