Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বরিশালে ৭ দিনব্যাপী বিভাগীয় এসএমই পণ্যমেলার উদ্বোধন

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

ফেব্রুয়ারি ১, ২০২৩, ০৮:৪৩ পিএম


বরিশালে ৭ দিনব্যাপী বিভাগীয় এসএমই পণ্যমেলার উদ্বোধন

বরিশালে শুরু হয়েছে ৭ দিনব্যাপী বিভাগীয় এসএমই পণ্যমেলা। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে মেলার উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। তিনি বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

সাতদিন ব্যাপী এসএমই মেলার আয়োজন করেছে ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন শিল্প মন্ত্রণালয়। পরে মেলার মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, বরিশালের বিভাগীয় কমিশনার  মো. আমিন উল আহসান, বিএমপি পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, এসএমই ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্য এনায়েত হোসেন চৌধূরী প্রমুখ। 

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮ পর্যন্ত মেলা চলবে। মেলায় মোট ৬৮ টি স্টল রয়েছে। বরিশাল বিভাগ ও সারাদেশের উদ্যোক্তাদের বিভিন্ন  পন্য প্রদর্শন ও বিক্রি করা হবে। সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। ৫ ফেব্রুয়ারি উদ্যোক্তাদের সমস্যা ও সম্ভাবণা বিষয়ক সেমিনার এবং ৬ ফেব্রুয়ারি বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে আলোচনা সভা। উদ্যোক্তাদের পন্যের প্রচার, বিক্রয় ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন বরিশালের বিভাগীয় কমিশনার। 

পরে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফরুক শামিম-এমপি সহ অতিথিবৃন্দরা মেলায় অংশ নেওয়া বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

কেএস 

Link copied!