Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

যমুনায় ধরা পড়ল ৫৫ কেজির বাঘাইড়

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৪:৫২ পিএম


যমুনায় ধরা পড়ল ৫৫ কেজির বাঘাইড়

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদী থেকে ধরা পড়েছে ৫৫ কেজি ওজনের বাঘাইড় মাছ। মাছটি বিক্রি হয়েছে ৭৫ হাজার টাকায়। শনিবার (৪ ফেব্রুয়ারী) সকালে বিশাল আকৃতির বাঘাইড় মাছটি উপজেলার গোবিন্দাসী মাছ বাজারে উঠলে সেটি মধুপুরের সাগর নামের এক ব্যক্তির কাছে ৭৫ হাজার টাকা বিক্রি করে দেন।

জানা যায়, সিরাজগঞ্জের বেলকুচির সুনীল তার সহযোগীদের সাথে নিয়ে যমুনা নদীতে জাল দিয়ে মাছ ধরতে যায়। এসময় তাদের জালে বিশাল আকৃতির এই বাঘাইড় মাছটি ধরা পড়ে। পরে মাছটি তারা ভূঞাপুরের গোবিন্দাসী মাছ বাজারে নিয়ে আসলে গোবিন্দাসী বাজারের মাছ ব্যবসায়ী বাবলু হাওলাদার মাছটি বিক্রির জন্য ক্রয় করে নেন।

এতে মাছের দাম হাঁকা হয় এক লক্ষ টাকা। পরে দামদর শেষে ৫৫ কেজি ওজনের মাছটি টাঙ্গাইলের মধুপুরের সাগর নামের এক ব্যক্তি ৭৫ হাজার টাকায় ক্রয় করে নেন। এর আগে বৃহৎ আকারের বাঘাইড় মাছটি দেখার জন্য বাজারে লোকজন ভিড় জমায়।

জেলে সুনীল বলেন, নদ-নদীতে মাছ ধরে বিক্রি করা আমার পেশা। প্রায় একযুগ ধরে এ পেশায় নিয়োজিত থাকলেও এখন পর্যন্ত এতো বড় মাছ ধরতে পারিনি। এই প্রথম এত বড় বাঘাইড় মাছটি আমার জালে ধরা পড়েছে।  

ক্রেতা সাগর বলেন, গোবিন্দাসী মাছ বাজারে গিয়ে দেখি বিশাল আকৃতির বাঘাইড় মাছ বিক্রির জন্য তোলা হয়েছে। দেখে ইচ্ছে হল কিনতে। পরে দরদাম করে মাছটি ৭৫ হাজার টাকায় ক্রয় করি।

আরএস

Link copied!