Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

তালতলীতে নদী ভাঙন প্রতিরোধে মানববন্ধন

তালতলী (বরগুনা) প্রতিনিধি 

তালতলী (বরগুনা) প্রতিনিধি 

ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৫:৪২ পিএম


তালতলীতে নদী ভাঙন প্রতিরোধে মানববন্ধন

বরগুনার তালতলীতে জাহাজ শিল্প তৈরী প্রকল্পের কাজে ধীরগতি ও নদী ভাঙন প্রতিরোধের প্রতিবাদে মানববন্ধন করেছেন উপজেলার বিভিন্ন এলাকার জনসাধারণ। তাদের দাবি জাহাজ শিল্প নির্মাণ, শিল্প তৈরী করে দিয়ে স্থানীয় জনসাধারণের কর্মসংস্থান করে দেয়া হোক। অন্যদিকে এ শিল্প তৈরীর এ অঞ্চলই অন্যতম উপযুক্ত স্থান। 

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের তেঁতুলবাড়িয়া এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

এ সময়ে বক্তারা বলেন, তালতলীতে জাহাজ শিল্প তৈরী প্রকল্পে দেশী-বিদেশি একাধিক স্বড়যন্ত্র চলছে। এটি একাধিক পরিদর্শিত করেছেন মাননীয় মন্ত্রী মহোদয়। কিন্তু একটি কুচক্রী মহল শিল্প নির্মাণে বিঘœ ঘটাচ্ছে। এটি স্থাপিত হলে হাজার হাজার মানুষ কর্ম ফিরে পাবে। 

এছাড়াও তারা বলেন, তেঁতুলবাড়িয়ার পায়রা নদীর পাশের মাটির সড়ক (ওয়াপদা রাস্তা, বেড়িবাঁধ) ভেঙে যাওয়ায় এখানকার মানুষের জনজীবন ঝুঁকিতে রয়েছে। তাদের জীবনের নিরাপত্তার জন্য এবং নদী গর্ভ থেকে জমি সুরক্ষার জন্য এখানে দ্রুত বেড়িবাঁধ নির্মাণ করা হোক। 

এ সময় তারা আরও জানায়, মাননীয় প্রধানমন্ত্রী ২০১৮ সালে তালতলীতে এসে জাহাজ শিল্প নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে যায়। আজ দীর্ঘ পাঁচ বছর হয়ে গেলেও এখন পর্যন্ত এর কার্যক্রম দেখা যাচ্ছে না। অতি দ্রুত এ শিল্পের কার্যক্রম চালু করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। 

এ সময়ে উপস্থিত ছিলেন তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ সভাপতি রেজবি-উল-কবির জমাদ্দার, উপজেলা যুবলীগ আহবায়ক মারুফ রায়হান তপু, নিশানবাড়ীয়া ইউপি চেয়ারম্যান ড. কামরুজ্জামান বাচ্চু, শারিকখালী ইউপি চেয়ারম্যান আবুল বাশার বাদশা তাং, ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক সহ প্রায় সাড়ে ৩ হাজার সাধারণ মানুষ। 

কেএস 

Link copied!