Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

উচ্চমাধ্যমিকে যা পাস করেছে আসন সংখ্যা তার চেয়ে অনেক বেশি’

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০৪:০৮ পিএম


উচ্চমাধ্যমিকে যা পাস করেছে আসন সংখ্যা তার চেয়ে অনেক বেশি’

এ বছর উচ্চমাধ্যমিকে যা পাস করেছে তার চেয়ে আসন সংখ্যা অনেক বেশি আছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, এসএসসি যারা পাস করেন, তারা পেশাগত যে শিক্ষা কেউ কেউ চিকিৎসা বিজ্ঞান, প্রকৌশল, স্থাপত্যে এবং আইনে ভর্তি হন। অনেকে আছেন বিশ্ববিদ্যালয় যান উচ্চশিক্ষা অর্জন করতে। কেউ কেউ কারিগরি শিক্ষা নেন। আবার অনেকে আমাদের যে ২২৫৭ টি কলেজ আছে সেখানে উচ্চশিক্ষার জন্য যান।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে দুইদিনব্যাপী সাহিত্য মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা যা কিছুই করছি, সবই নতুন প্রজন্মের জন্য। যে বাংলাদেশের স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন, যে বাংলাদেশের স্বপ্ন তার কন্যা আমাদের দেখাচ্ছেন, সে বাংলাদেশ গড়বার মূল কারিগর হবেন আমাদের নতুন প্রজন্ম। আমাদের কাজ হচ্ছে সকল জঞ্জাল সরিয়ে দিয়ে নতুন প্রজন্মের জন্য একটি মসৃন পথ তৈরী করে দেয়া।

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

কেএস

Link copied!