Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

নারী দিবসে ঘর পেলেন নিঃস্ব মাসুমা

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

মার্চ ৮, ২০২৩, ০৭:১০ পিএম


নারী দিবসে ঘর পেলেন নিঃস্ব মাসুমা

মাসুমা বেগম দীর্ঘদিন ধরে একটি পলিথিন ও তেরপালে ঘেরা ভাঙ্গাচোরা একটি ঝুপড়ি ঘরে বসবাস করতেন। ঘরের চালের টিন জং ধরে ফুটো হয়ে গেছে, একটু বৃষ্টি হলেই আর ঘরে থাকা যায় না, দুর্যোগের আভাস পেলেই ভয়ে ভয়ে থাকতেন মাসুমা বেগম। মাসুমা নতুন ঘর পেয়ে এখন খুশি। স্বামী পরিত্যক্তা মাসুমার বাড়ি দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের হোসেনপুর গ্রামে।

বুধবার (৮ মার্চ) বিকালে এলাকার একটি প্রবাসী কল্যাণ সংগঠনের যুবকরা তাকে একটি নতুন ঘর উপহার দেন।

নতুন ঘর পেয়ে মাসুমা বলেন, স্বপ্নের মত মনে হচ্ছে, আমি অনেক খুশি। আমি একটি ভাঙাচোরা ঝুঁপড়ি ঘরে থাকতাম। তাঁরা আমার ভাঙাচোরা ঘর দেখে নতুন ঘর দিয়েছে। আমি তাদের জন্য দোয়া করি।

সংগঠনের সদস্য মাহফুজুর রহমান জানান, মাসুমা বেগমের ঘরটি খুবই জরার্জিণ ছিল। সংগঠনের সদস্যরা জরার্জিণ ঘরটি দেখে তাৎক্ষনিক সিদ্ধান্ত নেয়, ঘরটি মেরামত করে দেওয়ার। মেরামত করতে এসে দেখা যায় ঘরটি এতই জরার্জিণ যে মেরামতেরও অযোগ্য। তাই সবাই মিলে নতুন করে সিদ্ধান্ত নেন মাসুমাকে নতুন ঘর তুলে দেওয়ার। অল্প সময়ের মধ্যে নতুন ঘর তুলে মাসুমাকে হস্তান্তর করা হয়েছে।

মাসুমাকে ঘর হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন- হোসেনপুর প্রবাসী কল্যাণ ও যুববন্ধু সংগঠনের উপদেষ্টা  মো. অলিউল্লাহ সওদাগর, ইউপি সদস্য জয়নাল আবেদীন, স্থানীয় বাসিন্দা মো. রেনু মিয়া, তাহের মাস্টার, মোবারক মাস্টার, রাজ্জাক মেম্বার, জয়দল হোসেন ও মালেক সরকারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ।

এ সময় উপস্থিত ছিলেন হোসেনপুর প্রবাসী কল্যাণ ও যুববন্ধু সংগঠনের কার্যকরী সদস্য রবিউল ইসলাম রনি, তাজুল ইসলাম, আব্দুল মতিন ও দেলোয়ার হোসেনসহ আরো অনেকে।

সংগঠনের অপর সদস্য আব্দুল মান্নান বলেন, প্রবাসী এবং দেশের কিছু ভাইদের আর্থিক সহায়তায় আমরা এ ঘরের কাজটি করতে পেরেছি। আমি গ্রামের সকল প্রবাসী এবং দেশের ভাইদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

হোসেনপুর প্রবাসী কল্যাণ ও যুববন্ধু সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মো. আরিফুল ইসলাম বলেন,  সংগঠনের পক্ষ থেকে এর আগেও বারুর গ্রামে অসহায় একটি পরিবারকে ঘর তুলে  দেওয়া হয়েছে। আরেকটি নতুন ঘর নির্মাণের কাজ বর্তমানে চলমান রয়েছে। হয়তো আগামী কয়েকদিনের মধ্যে কাজ শেষ হবে। মাসুমার ঘরটির কাজ সম্পন্ন হওয়ায় তাকে হস্তান্তর করা হয়েছে। 

Link copied!