Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

নির্মাণাধীন ভবন থেকে স্কুলছাত্রীর রক্তাক্ত লাশ উদ্ধার

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি

মার্চ ৯, ২০২৩, ০৫:৪৭ পিএম


নির্মাণাধীন ভবন থেকে স্কুলছাত্রীর রক্তাক্ত লাশ উদ্ধার

সিলেটের ওসমানীনগরে অগ্নিদগ্ধ তরুণীর লাশ উদ্ধারের তিন দিনের মাথায় দিপা রানী সিংহ (১৪) নামের অষ্টম শ্রেণীর এক ছাত্রীর রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে উপজেলার তাজপুর বাজারে স্কুল রোডে তাজপুর ইউপি চেয়ারম্যান অরুনোদয় পাল ঝলকের নির্মাণাধীন একতলা ভবনের ছাদে লাশটি পাওয়া যায়। নিহত দিপা কুমিল্লা জেলার বরুড়া থানার তলাগ্রামের পীযুষ চন্দ্র সিংহের মেয়ে ও তাজপুর মঙ্গল চন্ডি নিশি কান্ত সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণীর ছাত্রী। নিহত দিপা তার পরিবারের সাথে দীর্ঘ দুই বছর ধরে স্কুল রোডের দুলিয়ারবন্দ এলাকার চেয়ারম্যান ঝলকের মালিকানাধীন বহুতল ভবনের চারতলায় বসবাস করছে।

এদিকে জিজ্ঞাসাবাদের জন্য নিহত দিপার কথিত প্রেমিক বালাগঞ্জের ইমনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও নিহততের পারিবারিক সূত্রে জানা যায়, গত বুধবার রাতের খাবের খেয়ে পিতা পীযুষ চন্দ্র সিংহের সাথে একই কক্ষে ঘুমিয়ে পরে দিপা সিংহ। ভোর ৫টার দিকে পিতা পীযুষ সিংহ ঘুম থেকে জেগে দেখেন মেয়ে পাশে নেই। ঘরের সদরদরজা কলাবসেবল গেই খুলা মা ও বড় ভাইয়ের মোবাইল এবং ঘরের চাবি নির্দিষ্টস্থানে নেই। কাপড় পাল্টিয়ে নতুন জামা কাপড় পরে দিপা কোথায় যে চলে গেছে। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর একই ভবনের পাশের একতলা নির্মাণাধীন একটি ভবনে দিপার রক্তাক্ত লাশ খুজে পান তার পরিবার। পরিবারের লোকজন দিপাকে উদ্ধার করে স্থানীয় প্যারাডাইস মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎক দিপাকে মৃত ঘোষণা করেন। পরে ওসমানীনগর থানা পুলিশ খবর পেয়ে সকাল ৯টার দিকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে সুরহল শেষ করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দিপার লাশ প্রেরণ করে পুলিশ।

ওসমানীনগর থানার ওসি এসএম মাঈন উদ্দিন জানান লাশের সুরহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। সুরহালে দেখা গেছে নিহত দিপার মাথায় গুরুতর আঘাতের চিহ্ন, পিটের কিছু অংশ তেতলানো।

এদিকে ঘটনার খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন, পিবিআইয়ের পুলিশ সুপার খালেদুজ্জামান, ক্রাইমসিনের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ সেলিম মিয়া, অতিরিক্তি পুলিশ সুপার ওসমানীনগর (সার্কেল) আশরাফুজ্জামান, ডিবির ওসি ইকতিয়ার উদ্দিন, ওসমানীনগর থানার ওসি এসএম মাইন উদ্দিন সহ সিআইডের টিম।

খোঁজ নিয়ে জানা যায়, দিপা সিংহ প্রতিদিন স্কুল যাবার কথা বলে বাসা থেকে বের হয়ে যায় কিন্ত প্রায় দিন স্কুল ফাঁকি দিয়ে দিপার কথিপয় বন্ধবীদের নিয়ে তার কথিত প্রেমিক বালাগঞ্জ উপজেলার মধ্যবাজারের প্রান্ত বস্ত্রালয়ের কর্মচারী ইমনের সাথে দেখা করত। দিপার স্কুলে খোঁজ নিয়ে জানা গেছে, গত দুই মাসে বেশীর ভাগ দিনই সে বিদ্যালয়ে অনুপস্থিত ছিল। চলতি মার্চ মাসে মাত্র এক দিন বিদ্যালয়ে উপস্থিত ছিল দিপা।

নিহত দিপার মামী বিথিকা দে জানান, গত এক সপ্তাহ পূর্বে দিপাদের বাসা থেকে আমার স্মার্ট ফোনটি খোয়া যায়। কে নিয়েছে তার কোনো হদিস পাওয়া যায়নি। বৃহস্পতিবার দিপা মারা যাওয়ার বিষয়টি জানার পর বালাগঞ্জ থেকে তাদের বাসায় আসার পূর্বে জানতে পারি দিপা ইমন নামের একটি ছেলের সাথে প্রেম রয়েছে। একাধিকবার দিপা বালাগঞ্জে গিয়ে ইমনের সাথে দেখা করেছে। এছাড়াও বালাগঞ্জের আরেকটি ছেলেও নাকি দিপাকে পছন্দ করে এনিয়ে ইমন ও সেই ছেলেটির মধ্যে দিপাকে নিয়ে ঝগড়ারও হয়েছে।

নিহত দিপার মা শিল্পী রানী সিংহ কাদতে কাদতে জানান, আমার জানা মতো আমাদের কোনো শত্রু নেই। আজ দিপা মারা যাবার পর জানতে পারি দিপার সাথে ইমন নামের একটি ছেলে প্রেমের সম্পর্ক ছিল। গত সোমবার জানতে পারি আমাদের দিপা স্কুলে দীর্ঘ দিন অনুপস্থিত। কেন এমটি হচ্ছে দিপার সাথে অনেক কথা বলেও তার নিকট থেকে কিছু জানতে পারিনি। সে স্বাভাবিক ছিল। আমার মেয়েকে কে বা কারা হত্যা করেছে এটা পরিস্কার। আমি ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শান্তি চাই।

ওসমানীনগর থানার ওসি এসএম মাঈন উদ্দিন বলেন, ঘটনাটি দেখে পরিস্কার বুঝা যাচ্ছে এটি একটি হত্যকান্ড। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ইমন সহ কয়েকজনকে জিজ্ঞাসাবেদর জন্য পুলিশ হেফাজতে আনা হয়েছে। আশা করি দ্রুত ঘটনার রহস্য উদঘাটর করা সম্ভব হবে।

অতিরিক্তি পুলিম সুপার ওসমানীনগর (সার্কেল) আশরাফুজ্জামান বলেন, ঘটনাটি আমার পর্যবেক্ষণ করছি আশা করি ঘটনারি রহস্য উদঘাটন করতে পারব বলের আশা করছি।

Link copied!