Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

৭০ ভরি স্বর্ণের বার ফেলে পালালেন পাচারকারী

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

মার্চ ১৭, ২০২৩, ০৬:৫৭ পিএম


৭০ ভরি স্বর্ণের বার ফেলে পালালেন পাচারকারী

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার ছয়ঘরিয়া সীমান্তে ৩টি স্বর্ণের বার আটক করেছে চুয়াডাঙ্গা বিজিবি-৬।
শুক্রবার (১৭ মার্চ) বেলা ১২টার দিকে সুলতানপুর বিওপির ছয়ঘরিয়া গ্রাম থেকে এই স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান বলেন, সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের চালান পাচার হচ্ছে- এমন গোপন সংবাদে ছয়ঘরিয়া গ্রামে আমিসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালায়। সীমান্ত পিলার ৭৭/৬-আর থেকে আনুমানিক ১ কিলোমিটার বাংলাদেশের ভীতরে ছয়ঘড়িয়া গ্রামের বাঁকা মোড় এলাকায় রাস্তার পাশে অবস্থান করে।

আনুমানিক বেলা ১২টায় মোটরসাইকেলযোগে একজন ব্যক্তিকে বাঁকা মোড় এলাকা দিয়ে ঝাঝাডাঙ্গা হয়ে সীমান্তের দিকে যেতে দেখলে সন্দেহ হয়। বিজিবির সশস্ত্র টহলদল মোটরসাইকেল আরোহীকে চ্যালেঞ্জ করে ধাওয়া করলে আরোহী মোটরসাইকেলটি ফেলে দৌড়ে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল ফেলে যাওয়া মোটরসাইকেলটি জব্দ করে তল্লাশি করলে মোটরসাইকেলের তেলের ট্যাংকির ভেতরে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৮১৭ গ্রাম (৭০ ভরি) ওজনের ছোট বড় ৩টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়। জব্দ করা মোটরসাইকেল ও স্বর্ণের বারগুলোর আনুমানিক বাজার মুল্য ৬৮ লাখ টাকা।

তিনি আরও বলেন, এ ব্যাপারে নায়েব সুবেদার মিজানুর রহমান বাদী হয়ে দর্শনা থানায় মামলা দায়ের করে আটক করা স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আরএস
 

Link copied!