Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ভালুকায় হয়রানিমূলক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

মার্চ ২০, ২০২৩, ০৩:৫৭ পিএম


ভালুকায় হয়রানিমূলক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ময়মনসিংহের ভালুকায় স্থানীয় বন বিভাগ কর্তৃক হাই কোর্টের আদেশ অমান্য করে হয়রানিমূলক মামলার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০মার্চ) দুপুরে আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশের নির্বাহী প্রধান লায়ন আবদুর রশিদ তার নিজ কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি কিছু অনলাইন ও প্রিন্ট মিডিয়া না জেনে শুনে আমাকে ও আমার সংস্থা আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন এবং সাড়া মানবিক বৃদ্ধ আশ্রমকে জড়িয়ে যে সংবাদ প্রচার করেছে তা মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্য প্রনোদিত ও কাল্পনিক। আমি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। স্থানীয় বন বিভাগ হাই কোর্টের আদেশ অমান্য করে আমাকে হয়রানী করছে। বনের গাছ কাটার অভিযোগে বিনা তদন্তে বন বিভাগ আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আমি এসব মামলা প্রত্যাহারের জোর দাবি জানাই।  

তিনি আরও বলেন, ‘কোনদিন অন্যায় ভাবে আমি মানুষের, সমাজের, রাষ্ট্রের কল্যাণকর কাজ ছাড়া অন্য কোন কাজের সাথে কোনদিন জড়িত ছিলাম না, এখনও নই। আমার প্রতিষ্ঠিত আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনে এক হাজার লোক কাজ করছেন। ১৯৯৩ সাল থেকে আমি বিভিন্ন সরকারী বেসরকারী কার্যক্রম, শিক্ষা সহায়তা, স্বাস্থ্য, কৃষি, গৃহ নির্মাণ, স্যানিটেশন ব্যবস্থপনা নিয়ে কাজ করছি। আমাদের কার্যক্রমের মডেল বিদেশেও পরিচালিত হচ্ছে।’তিনি গনমাধ্যমকর্মীদের সহযোগীতা কামনা করেন। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন গণমাধ্যমের শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!