Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

মাকে দিয়ে স্ত্রীর বিরুদ্ধে অপহরণের মামলা করিয়ে আত্মগোপনে আড়াই বছর

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জ প্রতিনিধি:

মার্চ ২১, ২০২৩, ০৮:৫৯ পিএম


মাকে দিয়ে স্ত্রীর বিরুদ্ধে অপহরণের মামলা করিয়ে আত্মগোপনে আড়াই বছর

নারী নির্যাতনের মামলা থেকে বাঁচতে নিজে আত্মগোপনে থেকে মাকে দিয়ে প্রথম স্ত্রী ও তার পরিবারের সদস্যদের নামে অপহরণ মামলা করার আড়াই বছর পর ‘উদ্ধার’ হয়েছেন ফরহাদ খলিফা (৩৫) নামে এক ব্যক্তি।  

সিরাজগঞ্জের বেলকুচি ‍উপজেলার গাবগাছী এলাকার মৃত শের আলী খলিফার ছেলে ফরহাদ খলিফাকে সোমবার (২০ মার্চ) গভীররাতে কিশোরগঞ্জ সদর উপজেলার বীরদামপাড়া থেকে ‘উদ্ধার’ করে সিআইডির একটি টিম।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরের দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিআইডির পরিদর্শক মো. ওহেদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর ফরহাদের মা সখিনা খাতুন বাদী হয়ে পুত্রবধূ সালমা খাতুন, তার মা ফরিদা বেগম ও ভাই মামুন খলিফাসহ অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে বেলকুচি থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এতে অভিযোগ করা হয়, ঘটনার দিন বিকেলে শ্যামগাঁতী এলাকা থেকে সালমাসহ কয়েকজন ফরহাদ খলিফাকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যান।

মামলাটি তদন্ত করে ভিকটিম উদ্ধার ছাড়াই চূড়ান্ত প্রতিবেদন দেন বেলকুচি থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) হাসানুর রহমান। পরে বাদী আদালতে নারাজি দিলে বিচারক সিআইডিকে তদন্তের নির্দেশ দেন।

পরে সিআইডির টিম তথ্য প্রযুক্তির মাধ্যমে অবস্থান নিশ্চিত হয়ে কিশোরগঞ্জে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে।

পরিদর্শক ওহেদুজ্জামান বলেন, ফরহাদ কিশোরগঞ্জের বীরদামপাড়ার মৃত লিয়াকত আলীর মেয়ে পারভীন খাতুনকে বিয়ে করে নরসুন্দরের (নাপিত) কাজ করে জীবিকা নির্বাহ করছিলেন।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ভিকটিম ফরহাদের নামে বেলকুচি থানায় দুটি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। গ্রেপ্তার এড়াতে এবং প্রথম স্ত্রী ও তার পরিবারকে হয়রানি করতে আত্মগোপনে থেকে মিথ্যা অপহরণ মামলা দায়ের করিয়েছেন তিনি। 
   
আরএস

 

Link copied!