Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

শরীয়তপুরে শ্রমজীবী মানুষের মাঝে খাবার বিরতণ

শরীয়তপুর প্রতিনিধি :

শরীয়তপুর প্রতিনিধি :

মার্চ ২৫, ২০২৩, ১১:৩১ এএম


শরীয়তপুরে শ্রমজীবী মানুষের মাঝে খাবার বিরতণ

পবিত্র মাহে রমজান মাস শুরু হয়েছে। এ মাস সিয়াম সাধনার মাস, এ মাস এবাদতের মাস, এ মাস অতিব পবিত্র একটি মাস। পবিত্র রমজান মাসের প্রথম দিনেই শরীয়তপুরে শ্রমজীবী (দিনমজুর, রিক্সাচালক, ভ্যানচালক) মানুষের হাতে খাবার তুলে দিয়েছেন ও মাস ব্যাপী জেলা প্রশাসন কর্তৃক খাবার বিরতন কার্যক্রমের উদ্বোধন করেন শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান।

শুক্রবার (২৪ মার্চ) ইফতারের পূর্বে  শরীয়তপুর জেলার কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে ১০০জন শ্রমজীবী মানুষের হাতে তুলে দিলেন জেলা প্রশাসক মো: পারভেজ হাসান। ৭১‍‍`র চেতনা নামক একটি সে¦চ্ছাসেবী সংগঠন জেলা প্রশাসন কর্তৃক খাবার বিরতন কার্যক্রমে সহযোগীতা করেছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি অভিজিৎ সূত্রধর, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বাসিত সাত্তার, ৭১‍‍`র চেতনা সংগঠনের শরীয়তপুর জেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মো: সজিব খান, ৭১‍‍`র চেতনা সংগঠন শরীয়তপুর সদর উপজেলা শাখার সভাপতি আল- আমিন, সাধারণ সম্পাদক আঁখি মজুমদার সহ প্রমুখ।

এ সময় জেলা প্রশাসক মো: পারভেজ হাসান বলেন,  রিকশা-অটোরিকশা, ভ্যানচালকসহ শ্রমজীবীদের মাঝে রান্না করা খাবার বিতরণ করলাম।  পবিত্র রমজান মাসে পুরো সময়টায় আমরা এ কর্মসূচি  চালিয়ে যাব। ৭১‍‍`র চেতনা শরীয়তপুর জেলা শাখা নামে একটি সংগঠনের  সহযোগিতায়  খাবারগুলো  প্রস্তুত করে থাকি। এবং  তিনি আরো বলেন, শুধু তাই নয় অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের নৈতিক দায়িত্ব।

উল্লেখ যে গত দুই বছর রমজান মাসে জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রমজীবী মানুষের মাঝে খাবার বিরতন করা হয়েছে। গত বছর রমজান মাসে একটানা ২৮ দিনে প্রায় ৪হাজার শ্রমজীবী মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছিলো। তারই ধারাবাহিকতায় এ বছর রমজান মাসের প্রথম দিনেই জেলা প্রশাসন কর্তৃক শ্রমজীবী মানুষের মাঝে খাবার বিরতন কার্যক্রম শুরু করা হয়েছে।

আরএস

Link copied!