Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ভালুকায় সরকারি আদেশ অমান্য করে স্কুল খোলা

বন্ধের দাবীতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

মার্চ ২৭, ২০২৩, ০৫:১৭ পিএম


বন্ধের দাবীতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে সারাদেশে সরকারি  বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও পূর্বের ন্যায় নিয়মিত ক্লাস চলছে ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়ন সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ে। শিক্ষার্থীরা বন্ধের আবেদন করলে ম্যানেজিং কমিটি চড়াও হয়ে এক শিক্ষার্থীকে লাঠি পেটা করলে শিক্ষার্থীরা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে।

জানা যায়, শিক্ষার্থীরা ২৭ মার্চ (সোমবার) দুপুরে স্কুল বন্ধের জন্য আবেদন করলে হবিরবাড়ি ইউনিয়ন সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ে ব্যবস্থাপনা কমিটির এক সদস্য ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীদের উপর ক্ষিপ্ত হয়ে বকাঝকা করেন এবং এক শিক্ষার্থীর গায়ে লাঠি দিয়ে পিটিয়ে জখম করে। এ ঘটনায় শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ক্লাস রুম থেকে  বেরিয়ে স্কুল বন্ধ ও কমিটি পরিবর্তনের দাবীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। পরে স্কুল সভাপতি শাহাব উদ্দিন তালুকদার স্কুল বন্ধ ও কমিটির সদস্যর বিরুদ্ধে বিচারের ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, স্কুল বন্ধের আবেদন করা কোন অপরাধ ছিলো না, কারণ সরকারি আদেশ আছে স্কুল বন্ধ রাখার, শিক্ষার্থীদের উপর কমিটির লাঠি পেটা অত্যান্ত ন্যাক্কার জনজ ঘটনা।

ম্যানেজিং কমিটির সভাপতি শাহাব উদ্দিন তালুকদার জানান, আমি শুনেছি কমিটির সদস্য আবুল কালাম একটি শিক্ষার্থীর গায়ে আঘাত করেছে, শিক্ষার্থীরা না চাইলে স্কুল বন্ধ থাকবে, কোন ছাত্রের উপর লাঠি পেটা করা অবশ্যই অপরাধ। মাস্টারদের উসকানিতেই মূলত আজকের ঘটনা।

মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ জানান, আমি শুনেছি স্কুল কমিটিকে ডাকা হয়েছে আগামীকাল উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিয়ে বসবো।

আরএস
 


 

Link copied!