Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

আগৈলঝাড়া উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

আজাদ সভাপতি ও সহিদ সাধারণ সম্পাদক

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি

মার্চ ৩১, ২০২৩, ০৮:০৬ পিএম


আজাদ সভাপতি ও সহিদ সাধারণ সম্পাদক

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. কামরুজ্জমান সেরনিয়াবাত আজাদকে সভাপতি ও ছাত্রলীগ নেতা মো. সহিদ তালুকদারকে সাধারণ সম্পাদক করে বরিশালের আগৈলঝাড়া উপজেলা আওয়ামী যুবলীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেছে বরিশাল জেলা কমিটি।

অনুমোদিত কমিটির নব-নির্বাচিত নেতৃবৃন্দরা জাতির পিতার ভাগ্নে, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি, দক্ষিণ বাংলার আওয়ামী লীগের একমাত্র অভিভাবক মন্ত্রী আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জ্ঞাপন করেছেন।
উপজেলা যুবলীগের সদ্য বিদায়ী সভাপতি মো. সাইদুল সরদার ও সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল জানান, শুক্রবার (৩১মার্চ) দুপুরে বরিশাল জেলা যুবলীগের সভাপতি মো. জকির হোসেন ও সাধারণ সম্পাদক এ্যাডভেকেট ফজলুল করিম শাহীন আগৈলঝাড়া উপজেলা আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেছেন। নতুন কমিটি অনুমোদনের ফলে দীর্ঘ ৬বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেল উপজেলা যুবলীগ। 

অনুমোদিত কমিটিতে সহ-সভাপতি হয়েছেন মো. আবদুল্লাহ লিটন, মো. নাঈম তালুকদার, মো. নাসির উদ্দিন তালুকদার, মো. শাহাবুদ্দিন মোল্লা, পিযুষ কান্তি বাড়ৈ, এসএম রিপন, উত্তম কুমার সিমলাই,  যুগ্ম সম্পাদক হয়েছেন মো. ফয়জুল সেরনিয়াবাত, মো. আরিফুল ইসলাম (সোহাগ ভূঁইয়া), মামুন রাসেল, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রাসেল, মো. আমিনুল ইসলাম তাজ, মো. জালাল উদ্দিন শামীম, স্বপন বৈদ্য, মো. লিটন গোমস্তা, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. উজ্জল হোসেন খলিফা, দপ্তর সম্পাদক বরুণ বাড়ৈ, অর্থ সম্পাদক ললিতা সরকার, শিক্ষা-প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক সুব্রত শেখর মন্ডল (শুভ্র), ত্রাণ সম্পাদক মো. সহিদুল ইসলাম দিপু, সমাজকল্যাণ সম্পাদক পঙ্কজ জয়ধর, সাংস্কৃতিক সম্পাদক অনুপ রতন হালদার, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলাম সোহেল, তথ্য ও গবেষণা সম্পাদক মো. মাসুদ সরদার, ক্রিড়া সম্পাদক মো. ইলিয়াস মিয়া রিপন, ধর্ম বিষয়ক সম্পাদক সাইফুর রহমান  সজল খলিফা, মহিলা বিষয়ক সম্পাদক সালমা খানম, উপ-প্রচার সম্পাদক মো. মাসুদ হোসেন লিটু, উপ-দপ্তর সম্পাদক আ. ওয়াদুদ খান, উপ-মহিলা বিষয়ক সম্পাদক সবিতা রানী বিশ্বাস, সহ-সম্পাদক মো. জাকির সন্যামত, সফিকুল ইসলাম বিপ্লব সেরনিয়াবাত, মো. আশ্রাফুল ইসলাম মানিক সেরনিয়াবাত, মাসুদ সেরনিয়াবাত, মো. আল- আমিন পাইক, মো. আবু তালেব খলিফা, মো. আবু বকর পাইক, মো. মিরাজ মোল্লা, দিলীপ তালুকদার। 

এছাড়াও অনুমোদিত কমিটিতে সদস্য রয়েছেন এসএম আজাদ, মো. নাসির হোসেন সরদার, বাবু বিশ^াস, জ্যোতির্ময় বৈরাগী, পার্থ বাড়ৈ, সবুজ হালদার, মো. শিপন হোসেন, মো. গোলাম রসুল সন্যামত, প্রদীপ কুমার দত্ত, সুমন্ত কুমার রায়, মো. আবুল কালাম আজাদ, পথিক হালদার, রিপন বাড়ৈ কমল, সৈয়দ জুলফিকার, মো. সজিব খান, আ. রাজ্জাক মিয়া, মো. শামীম তালুকদার, আরাফাতুল ইসলাম, এসএম আতিকুর রহমান, মো. মিজানুর রহমান সিকদার, তালুকদার মো. সাইদুর সৈয়দ, সাধন কুমার হালদার, রবিউল ইসলাম, জ্যোতিষ চন্দ্র মজুমদার।

যুবলীগের কমিটি গঠনের লক্ষে চলতি বছরের ৫জানুয়ারি থেকে ১১ জানুয়ারি পর্যন্ত পৃথকভাবে পাঁচটি ইউনিয়নে যুবলীগের সম্মেলন সম্পন্ন করা হয়। উপজেলা যুবলীগ সভাপতি মো. সাইদুল সরদার ও সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল ২৫ জানুয়ারি পাঁচ ইউনিয়ন যুবলীগের কমিটি অনুমোদন করেন। জেলা কমিটির নির্দেশে উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে ৯মার্চ পর্যন্ত নেতৃবৃন্দর কাছ থেকে আবেদপত্র গ্রহণ করে যুবলীগ।

আবেদনে পদ প্রত্যাশা করে সভাপতি পদে ৭জন, সহ-সভাপতি পদে ২২জন, সাধারণ সম্পাদক পদে ১৩জন, যুগ্ম সাধারণ সম্পাদ পদে ১৩জন, সাংগঠনিক সম্পাদক পদে সর্বোচ্চ ৩২জনসহ অন্যান্য পদ ও সদস্য পদে ৮৭জন প্রার্থীসহ সর্বমোট ১৪১জন নেতা-কর্মীরা আবেদন করছিলেন। 

প্রসংগত, ২০১৬ সালের ২২মে মো. সাইদুল সরদারকে সভাপতি ও অনিমেষ মন্ডলকে সাধারণ সম্পাদক করে সর্বশেষ উপজেলা যুবলীগের আংশিক কমিটি ঘোষণা করে বরিশাল জেলা কমিটি। এর একযুগ আগে ২০০৩ সালের শেষ দিকে উপজেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল।

আরএস

Link copied!