Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ব্রাহ্মণবাড়িয়ায় মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

মে ৯, ২০২৩, ০৬:৩০ পিএম


ব্রাহ্মণবাড়িয়ায় মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি

ব্রাহ্মণবাড়িয়ায় মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মঙ্গলবার (৯ মে) পদযাত্রা ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে।

বাংলাদেশ ছাত্র মৈত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থী ব্রাহ্মণবাড়িয়াতে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়, সরকারি মেডিকেল কলেজের দাবিতে এ কর্মসূচি পালন করে।

কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসন কার্যালয় অভিমুখে পদযাত্রা ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ,  জেলা যুব মৈত্রীর আহ্বায়ক অ্যাডভোকেট নাসির মিয়া, বিজয়নগর উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, জেলা যুব মৈত্রীর যুগ্ম আহবায়ক কাজী তানভীর মাহমুদ শিপন, সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ, বাংলাদেশ ছাত্র মৈত্রী ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি ফাহিম মুনতাসির, সাধারণ সম্পাদক সানিউর রহমান, সাংগঠনিক সম্পাদক জুবায়েদ আহমেদ প্রমুখ।

শিক্ষা শিল্প সাহিত্য সংস্কৃতি পীঠস্থান বা রাজধানী খ্যাত তিতাস জনপদ উন্নত যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ একটি সমৃদ্ধ জেলা।

মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখা এ জেলায় রয়েছে স্থলবন্দর, নৌ বন্দর ও রেলওয়ে জংশন। এখানে রয়েছে একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, দেশের বৃহৎ ইউরিয়া সার উৎপাদন কেন্দ্র। এই জেলা তিতাস গ্যাস দেশের সর্বোচ্চ গ্যাসের চাহিদা পূরণে সক্ষম।

অথচ স্বাধীনতার ৫২ বছর পরেও এখনে একটি সরকারি মেডিকেল কলেজ নেই, কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ও নেই।

এআরএস

Link copied!