Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

ঘোড়াঘাটে বিএনপির দুই নেতা বহিষ্কার

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

এপ্রিল ২৬, ২০২৪, ০৮:১৫ পিএম


ঘোড়াঘাটে বিএনপির দুই নেতা বহিষ্কার

দলীয় সিদ্ধান্তের বাহিরে এসে নির্বাচনে অংশগ্রহণ করায় ঘোড়াঘাটে বিএনপির দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত ওই দুই নেতা প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া ঘোড়াঘাট পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শুক্রবার বিকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই দুই নেতাসহ সারা দেশের মোট ৭৩ জন নেতাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

বহিষ্কৃত ওই দুই নেতা হলেন, ঘোড়াঘাট উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সারোয়ার হোসেন এবং ঘোড়াঘাট উপজেলা যুবদলের যুব বিষয়ক সম্পাদক সেলিম রেজা।

সারোয়ার হোসেন ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক এবং সেলিম রেজা ভাইস চেয়ারম্যান পদে মাইক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হলে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে বিএনপি-জামায়াতের ৪ নেতা মনোনয়নপত্র দাখিল করেন। তবে পরবর্তীতে বিএনপি এবং জামায়াত নির্বাচন বর্জন করায় চেয়ারম্যান প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মাদ শামীম হোসেন চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা জামায়াতের সাবেক আমির ও সাবেক ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন নিজেদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।

তবে দলীয় সিদ্ধান্তের বাহিরে এসে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্তে অটল থাকেন বিএনপির দুই নেতা সারোয়ার হোসেন ও সেলিম রেজা।

ঘোড়াঘাট উপজেলা বিএনপির সভাপতি শাহ মোহাম্মাদ শামীম হোসেন চৌধুরী বলেন, দলীয় সিদ্ধান্তের বাহিরে এসে নির্বাচনে অংশ গ্রহণ করায় বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে দুজন নেতাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের চিঠি আমাদের কাছে পৌঁছেছে।

ইএইচ

Link copied!