Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নবীনগরে আ.লীগ নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

নবীনগর দক্ষিণ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

নবীনগর দক্ষিণ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

মে ২৬, ২০২৩, ০৪:৪৫ পিএম


নবীনগরে আ.লীগ নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেকের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে। 

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দিয়েছেন নবীনগর পূর্ব ইউনিয়নের বগডহর গ্রামের বাসিন্দা মাওলানা মেহেদী হাসান। 

অভিযোগপত্রের সূত্রে জানা যায়, উপজেলা পরিষদের ২১ ধারা আইন লঙ্ঘন করে নবীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক তার নিজের প্রতিষ্ঠান মেসার্স ইসমাম ট্রের্ডাসের নামে উপজেলা পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কাজের টেন্ডারে অংশ নিয়ে ক্ষমতার অপব্যবহার করে কাজ বাগিয়ে নিচ্ছেন; তার নিজের প্রতিষ্ঠানের নামে উপজেলা পরিষদের মাধ্যমে সেলাই মেশিন সরবরাহের কাজ নেওয়া, সরকারি স্কুলের পুরাতন ভবন টেন্ডারের নামে ক্রয় করা। 

অবৈধভাবে গবাদি পশুর প্রকল্প নেওয়া বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কাজ ক্ষমতার অপব্যবহার করে আদায় করে নেওয়া অভিযোগপত্রে উল্লেখ রয়েছে। অভিযোগপত্রে আরও উল্লেখ করা হয়, জাকির হোসেন সাদেক নবীনগর উপজেলার একটি স্বর্নের দোকানে ডাকাতি মামলার প্রধান আসামি ছিলেন। 

অভিযোগকারী মাওলানা মেহেদী হাসান বলেন, ‍‍`ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেকের অনিয়ম ও দুর্নীতির কথা এখন সাধারণ মানুষের মুখে মুখে। আজকে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মাননীয় সচিব মহোদয়ের বরাবরে তার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে অভিযোগ দিয়েছি। 

নবীনগরবাসী তার দুর্নীতি ও অনিয়ম থেকে প্রতিকার চাইছে, এ কারণে আমি অভিযোগ দিয়েছি। অভিযোগগুলো তদন্ত করলে শতভাগ সত্যতা পাওয়া যাবে।‍‍` অপরদিকে সকল অভিযোগ অস্বীকার করে জাকির হোসেন সাদেক বলেন, ‍‍`ভাইস-চেয়ারম্যান হওয়ার আগ থেকেই আমি একজন ঠিকাদার, আমি ব্যবসা করে হালাল উপায়ে অর্থ উপার্জন করে জীবন পরিচালনা করি। 

বগডহর গ্রামে একটি স্কুলের কাজ করছি, ওই কাজ করতে গেলে মেহেদী হাসান আমার কাছে মোটা অংকের চাঁদা দাবি করে। আমি তাকে চাঁদা না দেওয়ার কারণে সে আমার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করছে।‍‍`

এইচআর

Link copied!