Amar Sangbad
ঢাকা শনিবার, ২৫ মে, ২০২৪,

ফরিদপুরে সেতু নির্মাণ কাজে মাটি ধ্বসে ৩ নির্মাণ শ্রমিক নিহত

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

মে ৩১, ২০২৩, ০৭:৩২ পিএম


ফরিদপুরে সেতু নির্মাণ কাজে মাটি ধ্বসে ৩ নির্মাণ শ্রমিক নিহত

ফরিদপুরের সদরপুর উপজেলার ভাষানচর ইউনিয়নের গফুর মাতুব্বরের ডাঙ্গী গ্রামে সেতু নির্মাণ কাজের মাটি ধ্বসে ৩ নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এসময় আরো ১ জন আহত হন।

বুধবার (৩১ মে) দুপুর ১২ টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানাগেছে,উপজেলার আমিরাবাদ কারিরহাট সড়কের পাশে সেতু পূর্ণনির্মাণ কাজে মাটি খননের কাজ চলছিল। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের(এলজিইডির)প্রায় পৌনে ৫ কোটি টাকা ব্যায়ে ইমতিয়াজ আসিফ কন্সট্রাকশন ঠিকাদারি প্রতিষ্ঠান এ কাজ করছিলো। শ্রমিকরা ওই সময় নিচের অংশের পাইলিং এর কাজ করছিল। হঠাৎ সেতুর পূর্ব পাশের মাটি তাদের উপরে ধ্বসে পড়ে। এ সময় মাটি চাপা পড়ে জাবেদ(২৩) খান, জুলহাস (২৪) ও অন্তর শেখ(২২) নামের তিন শ্রমিক নিহত হন ও নজরুল ইসলাম(৩০) আহত হয়। খবর পেয়ে সদরপুর ফায়ার সার্ভিসের কর্মীরা নিহত তিনজনের লাশ ও আহত নজরুলকে উদ্ধার করে। আহত নজরুল কে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়।

এ বিষয়ে ইমতিয়াজ আসিফ কন্সট্রাকশনের মালিক ইমতিয়াজ আসিফের বক্তব্য জানতে তার মোবাইলে একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি। তিনি মোবাইল রিসিভ করেননি।

এ বিষয়ে সদরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সুব্রত গোলদার বলেন, মাটি চাপা পড়ে ঘটনাস্থলে তিন শ্রমিক নিহত হয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধিন।

এ বিষয়ে সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মো. আহসান মাহমুদ রাসেল বলেন,খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আরএস

 

Link copied!