Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ভোটে জিতে বিদেশে চলে যাইনি স্বাস্থ্য কমপ্লেক্স ভবন উদ্বোধনে: এমপি বুলবুল

মো. বাবুল, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া)

মো. বাবুল, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া)

জুন ৩, ২০২৩, ০৮:৪০ পিএম


ভোটে জিতে বিদেশে চলে যাইনি স্বাস্থ্য কমপ্লেক্স ভবন উদ্বোধনে: এমপি বুলবুল

গত সংসদ নির্বাচনে ভোট চাইতে গেলে এক বৃদ্ধা আমাকে জিজ্ঞাসা করেছিল" ভোট শেষে এলাকায় থাকবাতো বাবা" আমি তখনই প্রতিশ্রুতি দিয়ে ছিলাম এবং তারই ধারাবাহিকতায় অনন্ত সপ্তাহে দুই দিন হলে এলাকার সাধারণ মানুষের পাশে থেকে সুখ-দুঃখে অংশীদার হই, অন্যদের মত ভোটে জিতে বিদেশ চলে যাইনি" সারা দেশের মধ্যে পরপর কয়েক বার প্রথম স্থান অর্জন করা ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে ৩১ শয্যার ৩তলা বিশিষ্ট নবনির্মিত সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স ভবন  উদ্বোধনী  অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে এ কথা বলেন ব্রাহ্মণবাড়িয়া ৫ নবীনগরের সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল।

এছাড়াও ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স কে ১০০ শয্যা বিশিষ্ট করার ঘোষণা করেন এবং বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে পূনরায় আওয়ামী সরকার ও নবীনগর থেকে উনার পক্ষে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

৩ জুন শনিবার নবনির্মিত ভবনটির উদ্বোধনী অনুষ্ঠানে  ব্রাহ্মণবাড়িয়া জেলার সিভিল সার্জন  ডাক্তার মোঃ একরাম উল্লাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  নবীনগরের সাংসদ এবাদুল করিম বুলবুল। 

এছাড়া অন্যানদের মাঝে উপস্থিত ছিলেন,পরিচালক স্বাস্থ্য অধিদপ্তর (সাবেক সিভিল সার্জন ব্রাহ্মণবাড়িয়া) ডাক্তার মোঃ শাহ আলম,উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান মনির,উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাবিবুর রহমান,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, জেলা পরিষদ সদস্য নাসির উদ্দিন,নবীনগর সরকারি কলেজের সাবেক জি এস মোঃ সোহেল প্রমুখ। ৩১ জন ডাক্তার ও ২৭ জন নার্স নিয়ে সেবা দেয়ার লক্ষ্যে কাজ করা এ স্বাস্থ্য কমপ্লেক্সে  স্বাস্থ্য সেবায় নতুন করে যোগ হয়েছে মহিলাদের মাতৃত্বকালীন সিজার, চক্ষু সেবা দিতে কমিনিউটি ভিশন সেন্টার, যক্ষা রোগের কফ পরিক্ষা সেন্টার, মায়ের গর্ভে ভ্রূণের ঠিকমতো বেড়ে ওঠার ব্যাপারটা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার আল্ট্রাসনোগ্রাফি ,হৃদরোগের জন্য  কার্ডিওলজি বিভাগ,শিশু চিকিৎসার জন্য শিশু বিভাগ,সাধারন রোগীদের জন্য মেডিসিন বিভাগ ও অত্যাধুনিক জরুরি বিভাগ।

উল্লেখ্য  ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের ১৯ শয্যা বিশিষ্ট ভবনটি ২০১৪ সালে উদ্বোধন হলেও ৩১ শয্যা বিশিষ্ট ভবনটি ছিল জরাজীর্ণ। এতে করে স্বাস্থ্য সেবা নিতে আসা রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছিল উক্ত প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ডাক্তার ও নার্সেরা। 

এছাড়া পুরাতন জরাজীর্ণ ভবনে অত্যাধুনিক যন্ত্রপাতি ও ভবন ঝুঁকিতে থাকায় বেশির ভাগ রোগীদের দূর্ভোগ পোহাতে হয়েছে। এসব জটিলতা নিরসনে  ব্রাহ্মণবাড়িয়া (০৫) নবীনগরের বর্তমান সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল ২০১৯ সালে ৩১ শয্যার ৩তলা বিশিষ্ট ভবনটি নির্মাণের উদ্যোগ গ্রহণ করে।পরে ঐ সালের শেষের দিকে সরকারি অর্থায়নে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ভবন নির্মাণ কাজ শুরু হয়ে ২০২৩ সালের মাঝামাঝি সময়ে এসে তা শেষ হয়।

আরএস

Link copied!