Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

আখাউড়া দিয়ে পাচার হওয়া হেরোইন আগরতলায় জব্দ, ভারতীয় গ্রেপ্তার

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

জুন ১১, ২০২৩, ০৭:৩৫ পিএম


আখাউড়া দিয়ে পাচার হওয়া হেরোইন আগরতলায় জব্দ, ভারতীয় গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে পাচারের তালিকায় এবার যোগ হলো হেরোইন। এ বন্দর দিয়ে যাওয়া দুই কেজি ২৩ গ্রাম হেরোইনসহ ভারতীয় এক নাগরিককে আটক করেছে সেখানকার কাস্টমস কর্তৃপক্ষ্ তার বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

ওপারের আগরতলা ল্যান্ড কাস্টমস স্টেশনের সহকারি কমিশনার অভ্যুদয় গুহ এর একটি প্রেস বিজ্ঞপ্তি থেকে হেরোইন জব্দ করার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এছাড়া জাগরণত্রিপুরা পত্রিকার অনলাইন ভার্সনেও এ খবর ছাপা হয়েছে।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, হেরোইনসহ গ্রেপ্তার হওয়া ব্যক্তি হলেন ভারতের মিজোরাম রাজ্যের সারচিপ জেলার বাসিন্দা থমাস। তিনি দোহা থেকে বিমানে ঢাকায় আসেন। সেখান থেকে আখাউড়ায় এসে স্থলবন্দর দিয়ে ৯ জুন ভারতের আগরতলায় যান।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ওই ব্যক্তি কালো রংয়ের স্যুটকেসে করে এর ভেতর এক্সরে-রোধক কাগজের বোর্ড দিয়ে মুড়িয়ে দু’টি প্যাকেটে করে হেরোইন নিচ্ছিলেন। এটি এক্সরে মেশিনেও ধরা পড়েনি। তবে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তল্লাশি চালিয়ে সাদা হেরোইন পাউডার উদ্ধার করা হয়

খোঁজ নিয়ে জানা গেছে, আখাউড়া স্থলবন্দর কাস্টমস কর্তৃপক্ষের কাছে অত্যাধুনিক মেশিন থাকলেও আনার পর গত এক মাসেও তারা সেটি ব্যবহার করেননি। অভিযোগ আছে, কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা করে ওপার থেকে নিয়মিতই মোবাইল ফোন, পোশাকসহ নানা সামগ্রী বাংলাদেশে আসছে। স্থানীয় ব্যবসায়ি, প্রভাবশালী মহলও এর সঙ্গে জড়িত।

সম্প্রতি ভারত-বাংলাদেশের মধ্যে চলাচলকারি বাস থেকে বিপুল মোবাইল ফোন সেট উদ্ধার করে ভারতীয় কর্তৃপক্ষ। 

আরএস

Link copied!