Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

হরিরামপুরে পদ্মা নদীতে ৪৭টি গরুসহ ট্রলার ডুবি

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

জুন ২৪, ২০২৩, ০৪:১৮ পিএম


হরিরামপুরে পদ্মা নদীতে ৪৭টি গরুসহ ট্রলার ডুবি

মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদীতে ৪৭টি গরুসহ ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। শনিবার (২৪ জুন) সকাল ১০টার দিকে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের শুদ্রকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় দুপুর ১টা পর্যন্ত ১৯টি গরু উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী বনি ইসলাম রূপক।

ট্রলারের মাঝি মো. কাশেম আলী বলেন, আমরা ট্রলারে ৪৭টি গরু নিয়ে সিরাজগঞ্জ থেকে নারায়ণগঞ্জ যাচ্ছিলাম। ঘটনাস্থলে পৌঁছালে হঠাৎ ট্রলারের সামনের অংশ পানিতে ডুবে যায়। তৎক্ষনাৎ গরুর বাঁধন খুলে দিতে দিতেই ট্রলার ডুবে যায়। এ পর্যন্ত ১৯টি গরু জীবিত উদ্ধার করা হয়েছে।

ট্রলারে থাকা খামারি লাল মিয়া বলেন, ‍‍`ট্রলারে আমার ২টা গরু ছিল। একটিও উদ্ধার করতে পারেননি। আমি পথের ফকির হয়ে গেলাম।‍‍` আবদুল্লাহ নামের আরেকজন জানান, তিনি ৪টি গরু নিয়ে যাচ্ছিলেন। একটি গরুর বাঁধন কেটে দিতে পারায় সেটা উদ্ধার করতে পেরেছি। বাকি তিনটি গরু উদ্ধার করা যায়নি।

ট্রলারে থাকা ফজলু বলেন, আমার ৩টা গরু ছিল। ১টা উঠাতে পেরেছি। ট্রলারে ৮টি গরু ছিলো বলে জানিয়েছেন জমির উদ্দীন। তিনি বলেন, একটা গরুও উদ্ধার করতে পারেননি। খালেক নামের এক গরু ব্যবসায়ী বলেন, আমার ৯টা গরু ছিল। ২টা পেয়েছি। বাহাদুরপুর এলাকায় একটা আছে স্থানীয়রা দেয়নি। 

ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শনে আসেন হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান ও হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য, ফায়ার সার্ভিসের ১৩ জন সদস্য। ইউএনও শাহরিয়ার রহমান জানান, খামারি ও গরু ব্যবসায়ীরা সিরাজগঞ্জের চৌহলি থেকে ট্রলারে করে নারায়নগঞ্জের মোগড়াপাড়া হাটে যাচ্ছিলেন। হরিরামপুর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের শুদ্রকান্দি এলাকায় পদ্মা নদীতে ট্রলারটি ডুবে যায়। ট্রলারে থাকা ৪৭টি গরুর মধ্যে ১৯টি গরু উদ্ধার হয়েছে বলে জানতে পেরেছি।

এইচআর

Link copied!