Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

১১ ঘণ্টা পর নিভেছে সেই তেলবাহী জাহাজের আগুন

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

জুলাই ৪, ২০২৩, ০৯:২৩ এএম


১১ ঘণ্টা পর নিভেছে সেই তেলবাহী জাহাজের আগুন

অবশেষে নিভেছে সেই জাহাজের আগুন। ১১ ঘণ্টা পর ঝালকাঠি সুগন্ধা নদীতে তেলবাহী ‘সাগর নন্দিনী-২’-এর আগুন নিয়ন্ত্রণে এসেছে। মঙ্গলবার (৪ জুলাই) ভোর ৫টায় ওই জাহাজের আগুন নিয়ন্ত্রণে আসে।

এর আগে সোমবার সন্ধ্যা ৬টার দিকে শহরের পৌরসভার খেয়াঘাটসংলগ্ন সুগন্ধা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

বিস্ফোরণের ঘটনায় ১২ জন পুলিশ সদস্যসহ ১৫ জন দগ্ধ ও আহত হয়েছেন। আহতদের ঝালকাঠি সদর হাসপাতালে নিলে গুরুতর আহত দুই পুলিশ সদস্যসহ তিন জনকে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় দুই পুলিশ সদস্যকে ঢাকা শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়।

আহত পুলিশ সদস্যরা হলেন এসআই গণেশ চন্দ্র ঘরামী (৫০), কনস্টেবল পলাশ (২৫), এসআই হাকিম (৫০), কনস্টেবল মেহেদী (২৭), নৌ-পুলিশের এটিএসআই হেলাল উদ্দিন (৫৫), নায়েক সিদ্দিক (৪৫), এসআই মোস্তফা (৪৩), সাগর নন্দিনী-৪-এর বাবুর্চি কাইয়ুম (৩২) ও স্থানীয় শ্রমিক হালিম হাওলাদার (৫০)। গুরুতর দগ্ধ দুজন হলেন কনস্টেবল শওকত (৩৫) ও দ্বিপ (৩২)। অন্যদের নাম জানা যায়নি।

ঝালকাঠির সিভিল সার্জন এইচএম জহিরুল ইসলাম জানান, সুগন্ধা নদীতে ফের বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত দগ্ধ ও আহত ১২ পুলিশ সদস্যসহ ১৫ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের চিকিৎসার জন্য সদর হাসপাতালে আলাদা ইউনিট চালু করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বরিশাল ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক লিটন আহমেদ বলেন, আমাদের ১২টি ইউনিট ১১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছে।

আরএস

Link copied!