Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

পাঁচবিবিতে হত্যা মামলায় এক নারীসহ তিনজনের যাবজ্জীবন

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি

জুলাই ১২, ২০২৩, ০৫:৫৪ পিএম


পাঁচবিবিতে হত্যা মামলায় এক নারীসহ তিনজনের যাবজ্জীবন

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়নের  হরেন্দা গ্রাম এলাকায় সংঘবদ্ধ বিষপানে হত্যার দায়ে এক নারীসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিদের প্রত্যেককে দশহাজার  টাকা জরিমানা, ও দুটি ধারায় অনাদায়ে একটিতে একবছর আর অন্যটিতে দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১২জুলাই) দুপুর ১২ টায় জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নূর ইসলাম এ রায় ঘোষনা করে ।

রায়ে যাবজ্জীবন প্রাপ্ত আসামিরা হলেন,উপজেলার হরেন্দা গ্রামের হাঁস মিয়ার ছেলে আমজাদ হোসেন (৬০), আতাউরের স্ত্রী মুন্জিলা (৫০) ও নিজামদ্দীনের ছেলে আতাউর রহমান (৬৫)।

এজাহার সূত্রে জানা গেছে, ২০০০ সালের ১৩ মে পাঁচবিবি উপজেলার হরুন্দা গ্রামে এ ঘটনায় গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হরিপুর গ্রাম থেকে ওই যুবতীকে বিবাহের কথা বলে ১৮হাজার টাকাসহ যুবতীকে নিয়ে আসেন এবং টাকা আত্মসাত করে পরের দিন যুবতীর মুখে বিশ ঢেলে হত্যা করে।

এ ঘটনায় ওই বছরের ১৩ মে পাঁচবিবি থানায় ওই যুবতীর মা খালেদা বেওয়া মামলা করেন। পরে পুলিশ আসামিদের গ্রেপ্তার করে। মামলার বাদী বলেন, আদালত যে রায় দিয়েছেন, আমরা অনেক খুশি ও সন্তুষ্ট। আমার মেয়ের আত্মা শান্তি পাবে। আর প্রত্যেকটা হত্যার ঘটনায় এরকম রায় হলে আমাদের সমাজে হত্যার ঘটনা কমে যাবে।

তবে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আতাউর রহমানের ছেলে ছাইদার বলেন, আমার বাবা স্বীকারোক্তি দেয়নি। নিহত মুনজিলা আমাদের বাড়িতে আশ্রিতা ছিলেন, আমরা উচ্চ আদালতে যাব, সেখানে ন্যায়বিচার নিশ্চিত হবে।

মামলাটির রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নৃপেন্দ্র নাথ মণ্ডল পিপি ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোস্তাফিজার৷

এইচআর

Link copied!