Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

দামুড়হুদায় জেলা প্রশাসক ও তার পত্নী‍‍`র বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

জুলাই ১৫, ২০২৩, ০৯:১১ পিএম


দামুড়হুদায় জেলা প্রশাসক ও তার পত্নী‍‍`র বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

বদলিজনিত বিদায় উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আমিনুল ইসলাম খাঁন ও তার পত্নী জেলা লেডিস ক্লাবের সভাপতি  মেহনাজ খাঁন বাঁধন এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ জুলাই) বিকাল সাড়ে ৪টার সময় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সম্মেলন কক্ষে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। তিনি ২০২২ সালের  ১৩ জানুয়ারী চুয়াডাঙ্গায় জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। বদলিজনিত কারনে তিনি বিদায় নিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রানালয়ে যোগদান করবেন। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ফুল দিয়ে সংবর্ধনা জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু ও উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা।

দামুড়হুদা উপজেলা পরিষদের  চেয়ারম্যান আলী মুনছুর বাবু‍‍`র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খাঁন।

বিদায়ী প্রধান অতিথির বক্তব্যে প্রথমেই তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। সকল শহীদদের প্রতি তিনি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তাদের আত্মত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীন সার্বভৌমত্ত বাংলাদেশ পেয়েছি।

তিনি বলেন চুয়াডাঙ্গা জেলার মানুষ খুবই অতিথি পরায়ণ ও আন্তরিক। এখানকার মানুষ খুব সহজ এবং সরল। চুয়াডাঙ্গা জেলার মধ্যে দামুড়হুদা উপজেলায় সব থেকে বেশি গুরুত্বপূর্ণ স্থাপনা অবস্থিত রয়েছে। আমি এই চুয়াডাঙ্গা জেলায় দেড় বছর কার্যক্রম পরিচালনা করেছি। এই সময়ের মধ্যে আমার কাজে কর্মে বা আমার ব্যাবহারে যদি কেউ কষ্ট পেয়ে থাকেন তাহলে তা ভুলে যাবেন ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আমাদের পরবর্তী জেনারেশনকে আদর্শবান করে গড়ে তুলতে হবে এবং তার জন্য দরকার শিক্ষা। আপনারা আপনাদের বাচ্চাদের শিক্ষার উপর গুরুত্ব দেবেন, শিক্ষার কোন বিকল্প নেই। যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত। আমাদের এই প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করতে হবে, ইতিহাস জানতে হবে, শিক্ষিত হতে হবে, তা না হলে এই প্রজন্মের মধ্যে দেশপ্রেমের ঘাটতি হবে, দেশ প্রেম থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নকল্পে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মনজু, উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা, উপজেলা সহকারী কমিশনার ভূমি সজল কুমার দাস, দামুড়হুদা মডেল থানার ওসি অপারেশন শফিউল আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন, উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার, উপজেলা শিক্ষা অফিসার সাকী সালাম, উপজেলা পাট অফিসার রিয়াজুল ইসলাম, দর্শনা গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষক এ কে এম হুমায়ুন কবির, দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান হযরত আলী, দর্শনা পৌর চেয়ারম্যান আতিয়ার রহমান, কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস, কুড়ালগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন,  হাউলী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজাম উদ্দিন, দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল কবির ইউসুফ, উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক সাজু আহাম্মেদ রিংকু, দামুড়হুদা উপজেলা প্রেসক্লাবের সভাপতি আরিফুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবীব সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা সমবায় অফিসার হারুন অর রসিদ।

আরএস

Link copied!