Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

হাটহাজারীতে অগ্নিকাণ্ডে ছয় বসতঘর ভস্মীভূত, অগ্নিদগ্ধ এক

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

আগস্ট ১০, ২০২৩, ০৩:১৯ পিএম


হাটহাজারীতে অগ্নিকাণ্ডে ছয় বসতঘর ভস্মীভূত, অগ্নিদগ্ধ এক

চট্টগ্রামের হাটহাজারীতে গ্যাসের চুলা থেকে আগুন লেগে টিনসেডের ছয়টি বসতঘর ভস্মীভূত হয়েছে। এ ঘটনায় মোহাম্মদ নাজিম উদ্দীন নামে এক ব্যক্তি দগ্ধ হয়েছে। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানাগেছে। 

বুধবার (৯ আগস্ট) রাত ৮টার দিকে উপজেলার মেখল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নজর মোহাম্মদ কাজীপাড়া এলাকার নোয়ামিয়া সওদাগরের বাড়িতে ঘটনাটি ঘটে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন ওই বাড়ীর মরহুম মোহাম্মদ ইউনুস মিয়ার পুত্র মোহাম্মদ আজিম উদ্দিন, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ নাজিম উদ্দিন, মোহাম্মদ হাশেম, মোহাম্মদ আব্দুল সাত্তারের পুত্র মোহাম্মদ সাখাওয়াত হোসেন জনি, ও মৃত দেলা মিয়ার মেয়ে রাবেয়া বেগম। ক্ষতিগ্রস্তদের দাবী অগ্নিকাণ্ডে আনুমানিক বিশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে জানাযায়, সিলিন্ডারের গ্যাস শেষ হওয়ায় দোকান থেকে আরেকটি গ্যাস সিলিন্ডার ঘরে এনে জ্বালানোর চেষ্টা করার প্রাক্কালের সিলিন্ডার থেকে ঘরে আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিকা ছড়িয়ে পড়লে টিনসেডের ছয়টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুন নির্বাপণের চেষ্টা করতে গেলে নাজিম উদ্দীন দগ্ধ হয়। তাকে উদ্ধার করে স্থানীয়রা দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সেখান থেকে চমেক হাসপাতালে প্রেরণ করে। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস ও স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। 

এবিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান বলেন, খবর পেয়ে আমাদের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাত জানতে চাইলে তিনি বলেন, আমাদের গাড়ি আগুন নির্বাপণ করে মাত্র ফিরেছে এখনো আমরা রিপোর্ট তৈরি করিনি, রিপোর্ট তৈরি করলে সাংবাদিকদের জানানো হবে।

আরএস
 

Link copied!