Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

নীলফামারীতে এবছর হজ্জ পালনকারী হাজীদের সংবর্ধনা

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী প্রতিনিধি

আগস্ট ১৯, ২০২৩, ০৫:০৪ পিএম


নীলফামারীতে এবছর হজ্জ পালনকারী হাজীদের সংবর্ধনা

নীলফামারীতে এবছর সদর উপজেলা ও পৌরসভার হজ্জ পালনকারী হাজীদের সংবর্ধনা জানিয়েছেন জেলা হাজী কল্যান সমিতি।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে সদরের মার্কাস মসজিদ সংলগ্ন রহমানিয়া মাদ্রাস্থ জেলা হাজী কল্যান সমিতির অস্থায়ী কার্যালয়ে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

জেলা হাজী কল্যান সমিতির আয়োজনে সমিতির সভাপতি আলহাজ ময়েজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা হাজী কল্যান সমিতির উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য এ্যাড. আলহাজ এন কে আলম চৌধুরী।

এসময় জেলা কমিটির সদস্য ও হজ্জ গাইড আলহাজ¦ মাওলানা দেলোয়ার হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, জেলা হাজী কল্যান সমিতির  সদস্য ও বিশিষ্ট ঠিকাদার আলহাজ মিজানুর রহমান।

বক্তারা বলেন, হজ্জ ইসলামের অন্যতম রুকন ও ইসলামের পঞ্চম স্তম্ভ। এটি একটি ফরয ইবাদত। যা সামর্থ্যবান ব্যক্তিদের উপর ফরয করা হয়েছে। এর গুরুত্ব যেমন অপরিসীম তেমনি ফযীলতও সীমাহীন।

পৃথিবীতে যত নেক আমল রয়েছে তারমধ্যে হজ্জ শ্রেষ্ঠতম। আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে হজ্জ পালনকারীকে গুনাহমুক্ত নবজাতকের ন্যায় বলা হয়েছে এবং কবুল হজ্জের পুরস্কার হচ্ছে জান্নাত। হজ্জের প্রতিটি কর্ম সম্পাদনের জন্য রয়েছে পৃথক ফযীলত ও মর্যাদা।

বক্তারা আরো বলেন, সুধু তাই নয় এই ইবাদতের মাধ্যমে বিশ্ব মুসলিম একত্রিত হওয়ার সুযোগ লাভ করে। আমরা যারা হজ্জ পালন করে ফিরে এসেছি। আমাদের একটা সম্মান আছে। তাই সবসময় লক্ষ করা উচিৎ আমাদের দ্বারা যেন অপর কোন ব্যাক্তির ক্ষতি না হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে জেলা হাজী কল্যান সমিতির সাধারণ সম্পাদক আলহাজ মোসলেম উদ্দিন, পৌর কমিটির সাধারণ সম্পাদক আলহাজ শামসুল হক, পৌর কমিটির কোষাধ্যক্ষ আলহাজ মো. জহুরুল হক শাহসহ অনেকে উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে পৌর হাজী কল্যান সমিতির শিক্ষাবৃত্তি প্রকল্পের আওতায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৯ জন মেধাবী শিক্ষার্থীকে ৩ হাজার করে মোট ২৭ হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

এইচআর

Link copied!