Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

মঠবাড়িয়ায় অগ্নিকাণ্ডে ২২টি দোকান পুড়ে ছাই

মঠবাড়িয়া প্রতিনিধি

মঠবাড়িয়া প্রতিনিধি

সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৪:৪২ পিএম


মঠবাড়িয়ায় অগ্নিকাণ্ডে ২২টি দোকান পুড়ে ছাই

পিরোজপুরের মঠবাড়িয়ায় পৌর শহরের কেন্দ্রীয় হরিসভা মন্দিরের সামনে রোববার সকালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ব্যবসায়িরা দাবী করেছেন।

মঠবাড়িয়া বাজার বনিক সমিতির সভাপতি মো. শামসুল হাসান খোকা বলেন, রোববার সকাল সোয়া ৬ টার দিয়ে আগুন লাগার সংবাদ শুনে মূহুর্তে ঘটনাস্থলে উপস্থিত হন। সাথে সাথে মঠবাড়িয়া ফায়ার সার্ভিসের দুটি গাড়ি উপস্থিত হয়। পানি বোঝাই গাড়িটি আগুনে পানিঢালা শুরু করলেও অপর গড়িটি পানি সংগ্রহ করতে না পারায় মূহুর্তে আগুনের লেলিহান ছড়িয়ে পরে।

এতে ২২টি কসমেটিক্স দোকান সম্পূর্ণ পুড়ে যায়। এগুলো মন্দির কমিটির ভাড়া দেয়া ভাসমান ২০টি ও স্থায়ী ২টি দোকান। অপর দিকে সংবাদ শুনে পাশর্^বর্তী ভান্ডারিয়া ও বামনা উপজেলার ফায়ার সার্ভিস টিম ছুটে আসে।

মঠবাড়িয়া পৌর প্রশাসক মো. আরিফ উল হক বলেন, ফজরে এক ব্যবসায়ির মাধ্যমে সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসেন। তিনি ক্ষোভের সাথে বলেন, অবৈধ দখলদারের কারনে ফায়ার সার্ভিস টিম পানি সংগ্রহ করতে পারছিলো না। যার ফলশ্রæতিতে ২২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি প্রথমিক ভাবে ভাসমান ২০ দোকানীকে ৫ হাজার করে এবং স্থায়ী দুই দোকানীকে ১০ হাজার টাকা করে অনুদান দেয়ার আশ^াস দেন। একই সাথে অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উর্দ্ধতণ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

মঠবাড়িয়া ফায়ার ষ্টেশন কর্মকর্তা সোহেল আহম্মেদ জানান, পানি সংগ্রহ করার জন্য বিভিন্ন স্থানে ঘুরতে হয়েছে। পানি সংগ্রহে দেরী হওয়ায় দোকান গুলো পুড়ে গেছে। তিনি আগুনের সূত্রপাতের বিয়ষটি নিশ্চিত হতে পারেন নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ূম বলেন, ২২ জনের তালিকা উর্দ্ধতণ কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষথেকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়িদের সহয়োগিতা করা হবে। তিনি আরও বলেন, অচিরেই অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এইচআর

Link copied!