Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

কমিটি বিলুপ্তি চেয়ে সংবাদ সম্মেলনের পরদিনই ছাত্রলীগ নেতাকে নোটিশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ প্রতিনিধি

সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৭:৫৮ পিএম


কমিটি বিলুপ্তি চেয়ে সংবাদ সম্মেলনের পরদিনই ছাত্রলীগ নেতাকে নোটিশ

কমিটি বিলুপ্তির দাবিতে সংবাদ সম্মেলন করেই কারণ দর্শানোর নোটিশ পেলেন কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান নয়ন।

গত রোববার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ উমান খান স্বাক্ষরিত চিঠিতে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয় ।

চিঠিতে বলা হয়, সংগঠন ও শৃঙ্খলা পরিপন্থিকাজে লিপ্ত থাকায় লুৎফর রহমান নয়ন, সাংগঠনিক সম্পাদক কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগকে শোকজ করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এদিকে নোটিশকে গঠনতন্ত্রবিরোধী ও হাস্যকর বলে মন্তব্য করেছেন লুৎফর রহমান। তিনি বলেন, আমরা একই কমিটির নেতৃত্বে আছি। কাজেই জেলা কমিটির প্যাডে নোটিশ দেওয়ার এখতিয়ার নেই সভাপতি ও সাধারণ সম্পাদকের। গঠনতন্ত্র অনুযায়ী তারা আমার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষমতা রাখেন না। সেটি পারে কেন্দ্রীয় কমিটি। তারা চাইলে সেখানেই জবাব দেব।

জেলা কমিটির সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন জানিয়েছেন, সাংগঠনিক সম্পাদক সংগঠনবিরোধী কাজ করেছেন। তাঁর সঙ্গে থাকা কেউ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাওরের কর্মসূচিতে যাননি; ঢাকার সমাবেশেও যাননি। এখন হঠাৎ উদয় হয়েছেন। এ ঘটনায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

২০২০ সালের ১০ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ছাত্রলীগ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তিন সদস্যের এক বছর মেয়াদি জেলা কমিটি অনুমোদন দেয়। কমিটিতে আনোয়ার হোসেন মোল্লা সুমনকে সভাপতি, ফয়েজ উমান খানকে সাধারণ সম্পাদক ও লুৎফর রহমান নয়নকে সাংগঠনিক সম্পাদক করা হয়। এরপর ৩ বছর ৭ মাসের বেশি সময় পেরিয়ে গেলেও পূর্ণাঙ্গ কমিটি হয়নি। নতুন কমিটির দাবিতে সাংগঠনিক সম্পাদকের নেতৃত্বে গত শনিবার সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল করা হয়। সংবাদ সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কমিটি বাণিজ্য, টেন্ডারবাজি, চাঁদাবাজি, মাদক কারবারসহ অনৈতিক কার্যকলাপের অভিযোগ আনা হয়ে। পরদিনই লুৎফর রহমান নয়নকে শোকজ করা হয়।

এআরএস

Link copied!