Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

মহম্মদপুরে সড়কের বেহাল দশা জীবনে ঝুঁকি নিয়ে চলাচল

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

অক্টোবর ৪, ২০২৩, ০৪:০৬ পিএম


মহম্মদপুরে সড়কের বেহাল দশা জীবনে ঝুঁকি নিয়ে চলাচল

মাগুরা মহম্মদপুরে সড়কের বেহাল দশা  দেখার কেউ নেই  জীবনের ঝুঁকি নিয়ে যানবাহনে মানুষ চলাচল করছে। মাগুরা মহম্মদপুর উপজেলার পলাশবাড়ীয়া  ইউনিয়নের ডাঙ্গাপাড়া বাজার থেকে ভবানীপুর মসজিদ পর্যন্ত জন গুরুত্বপূর্ণ প্রধান পাকা সড়কটি খানা গর্তে ভরে গেছে। কখনো বৃষ্টি হলেই কাদা পানি  দেখা দেয়। সাধারণ মানুষ ও যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে এই সড়কটি। রাজধানীর সঙ্গে  যোগাযোগ রয়েছে যাত্রীবাহী পরিবহনের।

পার্শ্ববর্তী লাহুড়িয়া কালীগঞ্জ থেকে পলাশবাড়ীয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া বাজার এবং উপজেলা সদর হয়ে ঢাকাতে যাত্রীবাহী পরিবহন দিবারাত্রি চলাচল করে। এছাড়া সড়কটি ব্যবহার করে মালবাহী ট্রাক, পিকআপ,আটো, ভ্যান, সাধারণ মানুষ আবার কেউ হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে জরুরী ভাবে অ্যাম্বুলেন্সে করে উপজেলা সদরে যেতে চাইলে মানুষের দুর্ভোগের শেষ নেই। অনেক শিক্ষার্থীকে এ সড়ক দিয়ে যানবাহনে করে বা পায়ে হেঁটে উপজেলা ও ইউনিয়ন সদরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে চলাচল করে। মাঝে মধ্যে  যানবাহন পাল্টি খেয়ে ঘটে ছোট বড় দুর্ঘটনা। দেখার কেউ নেই এই সড়কের বেহাল দশার করুণ চিত্র। 

পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  সৈয়দ সিকান্দার আলী জানান, দীর্ঘ কয়েক বছর ধরে সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে। আমি উপজেলা এলজিইডিকে জানিয়েছি  তবে তারা বলেছে অল্প সময়ের মধ্যেই কাজ শুরু হবে। 

এবিষয়ে উপজেলা প্রকৌশলী এলজিইডি মোহাম্মদ সাদ্দাম হোসাইন বলেন, সড়কটি এলজিইডির বর্তমানে টেন্ডারে আছে পলাশবাড়ীয়া ইউনিয়নের ভবানীপুর মসজিদ থেকে ডাঙ্গাপাড়া বাজার পর্যন্ত  সড়কের কাজ আগামী দুই মাসের মধ্যে শুরু হবে। 

আরএস
 

Link copied!