Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

নীলফামারীতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী প্রতিনিধি

অক্টোবর ৬, ২০২৩, ০৩:১৫ পিএম


নীলফামারীতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

‘জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষ্যে নীলফামারীতে জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার ( ৬ অক্টোবর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করা হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

এতে সভাপতিত্ব করেন নীলফামারী স্থানীয় সরকারের উপ পরিচালক মো. সাইফুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী হাসান, নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি প্রকৌশলী এস.এম শফিকুল আলম ডাবলু, ইটাখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেদায়েত আলী শাহ্ ফকির, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা কর্মচারী, এনজিও কর্মী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্য, ইউনিয়ন পরিষদ সচিব, হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর, গ্রাম পুলিশ ও ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাগণ। 
উন্মুক্ত আলোচনা সভায় বক্তাগণ বলেন, ০-৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পন্ন করতে ইউনিয়ন পরিষদে দুই মাস অন্তর অন্তর সভা করার পরামর্শ প্রদান করা হয়। সভার মাধ্যমেই সকল বিভাগের সহযোগিতা পাওয়া যাবে এবং ০-৪৫ দিনের মধ্যে জন্ম ও জন্ম নিবন্ধন সম্পন্ন করা সম্ভব হবে। ভূমিষ্ট শিশুদের টিকা গ্রহণের সময় টিকা কার্ডে সঠিক নাম অন্তর্ভুক্তির বিষয়টি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মীদের বিশেষ করে টিকাদান কর্মসূচিতে যুক্ত কর্মীর সহযোগিতা বিশেষ প্রয়োজন এবং জন্ম ও মৃত্যু নিবন্ধনের বিষয়ে সকলের সহযোগিতা প্রয়োজন।

এআরএস

Link copied!