Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

স্ত্রীকে এসিড মারায় স্বামীর আমৃত্যু কারাদণ্ড

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি

অক্টোবর ১৭, ২০২৩, ০৯:২৭ পিএম


স্ত্রীকে এসিড মারায় স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সিরাজগঞ্জের বেলকুচিতে স্ত্রীকে এসিড মারায় স্বামী সাইফুল ইসলাম (৩৫) নামের এক যুবককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক আবুল বাশার মিঞা এই রায় ঘোষণা করেন। সাইফুল ইসলাম বেলকুচি উপজেলার বানিয়াগাতী গ্রামের আবুল শেখের ছেলে।

দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি জেবুন্নেছা জেবা রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালে বেলকুচি উপজেলার বানিয়াগাতী গ্রামের সাইফুল ইসলামের সঙ্গে বিয়ে হয় শোলাকুড়া গ্রামের সালমা খাতুনের। বিয়ের পরে পারিবারিক বিষয় নিয়ে তাদের মধ্যে কলহ চলছিল। এরই জেরে ২০১৬ সালের ১৬ নভেম্বর রাতে সালমা খাতুন রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। এই সুযোগে সাইফুল তার স্ত্রীর মুখে এসিড ঢেলে দেয়। এ সময় তার চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় সালমার বাবা ছোলেমান ফকির বাদী হয়ে বেলকুচি থানায় মামলা করেন।

এদিকে সিরাজগঞ্জের সলঙ্গায় হেরোইন রাখার দায়ে মিজানুর রহমান নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এই কারাদণ্ড প্রদান করেন।

এআরএস

Link copied!