Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

চেয়ারম্যান নিজামুল হক নাসিম

সাংবাদিক ভুল সংবাদ প্রচার করলে জরিমানা

আল-আমিন

আল-আমিন

নভেম্বর ২, ২০২৩, ০৫:১১ পিএম


সাংবাদিক ভুল সংবাদ প্রচার করলে জরিমানা

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, ‍‍`‍‍`সাংবাদিক ভুল সংবাদ প্রচার করলে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা জরিমানা করে আইন পাশ করবে প্রেস কাউন্সিল। এছাড়াও কাউন্সিলের বিচারিক ক্ষমতা বৃদ্ধি করতে কাজ করছে সরকার। এ আইনটি দ্রুত সময়ের মধ্যে সংসদে তোলা হবে।‍‍`‍‍`

বৃহস্পতিবার (২ নভেম্বর) নীলফামারীর সংবাদকর্মীদের নিয়ে সার্কিট হাউজে অনুষ্ঠিত ‍‍`গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা‍‍` শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‍‍`‍‍`বঙ্গবন্ধু সাংবাদিকদের সবসময় দেশের সম্মানিত নাগরিক হিসেবে মনে করেছেন। তাই তিনি প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করেছিলেন। সে সময় তিনি সাংবাদিকদের বেঁধে নিয়ে জেলে যেতে হবে এমনটি তিনি কখনোই ভাবেন নি বলেই সে সময় তিরস্কারের বিধান দিয়েই আইন পাস হয়। কিন্তু দেখা যায় তিরস্কারে সন্তুষ্ট না হয়ে অনেকে আদালতে মামলা করছেন। ফলে সাংবাদিকদের আইনি ঝামেলা পোহাতে হচ্ছে।‍‍`‍‍`

কর্মশালায় বিষয়ভিত্তিক আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) শ্যামল চন্দ্র কর্মকার। জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম ‌ এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা মোঃ তানজির আহমেদ।

কর্মশালায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৫০ জন সংবাদকর্মী অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে সনদ পত্র প্রদান করেন বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

আরএস

Link copied!