Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

রংপুরে ‘বাংলাদেশে সৌর বিদ্যুতের সম্ভাবনা ও ভূমি প্রাপ্যতার বাস্তবতা’ শীর্ষক সেমিনার

বেরোবি প্রতিনিধি

বেরোবি প্রতিনিধি

নভেম্বর ৯, ২০২৩, ০৫:৫৪ পিএম


রংপুরে ‘বাংলাদেশে সৌর বিদ্যুতের সম্ভাবনা ও ভূমি প্রাপ্যতার বাস্তবতা’ শীর্ষক সেমিনার

রংপুরে বাংলাদেশে পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) ও কোস্টাল লাইভ্লিহুড এন্ড এনভাইরনমেন্টাল অ্যাকশন নেটওয়ার্কের (ক্লিন) আয়োজনে  ‘বাংলাদেশে সৌর বিদ্যুতের সম্ভাবনা: ভূমির প্রাপ্যতার বাস্তবতা’ শীর্ষক সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল ১১টায় রংপুর নগরীর আরডিআরএস কনফারেন্স রুমে এ সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) রাজশাহী কার্যালয় সমন্বয়কারী তন্ময় সান্যালের সঞ্চালনায় এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. তুহিন ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

কর্মশালায় বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জাকিউর রহমান, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রভাষক ইফফাত আরা বাঁধন, নেসকো পিএলসি রংপুরের এনার্জি ইফিসিয়েন্সি এন্ড মনিটরিং সার্কেলের নির্বাহী প্রকৌশলী আসিফ শাহরিয়ার, রংপুর পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক বিজন কুমার রায় প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে সেমিনার ও কর্মশালা সম্পর্কিত প্রেজেন্টেশন প্রদান করেন বাংলাদেশে পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) রিসার্চ এন্ড ডকুমেন্টেশন অফিসার রাইসুল হাসান হৃদয় ও কোস্টাল লাইভ্লিহুড এন্ড এনভাইরনমেন্টাল অ্যাকশন নেটওয়ার্কের (ক্লিন) রিসার্চ অফিসার শারমিন আক্তার বৃষ্টি।

এআরএস

Link copied!