Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

তালাবদ্ধ ঘর থেকে নারী পোশাক শ্রমিকের লাশ উদ্ধার, স্বামী পলাতক

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

নভেম্বর ১০, ২০২৩, ০২:৫১ পিএম


তালাবদ্ধ ঘর থেকে নারী পোশাক শ্রমিকের লাশ উদ্ধার, স্বামী পলাতক

গাজীপুরের শ্রীপুরে তালাবদ্ধ ঘরে থেকে নারী পোশাক শ্রমিক রিপা আক্তারের (২৪) লাশ উদ্ধার করেছে পুলিশ। সে স্থানীয় গোল্ডেন পোশাক কারখানায় সুইং অপারেটর পদে চাকরি করতেন। বুধবার (০৮ নভেম্বর) রাতে শ্রীপুর পৌরসভার বেড়াইদেরচালা এলাকায় ভাড়া বাসায় থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। ঘটনার পর থেকে নারী পোশাক শ্রমিকের স্বামী পলাতক রয়েছেন।

রিপা আক্তার সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধানগাড়া গ্রামের মনির হোসেনের স্ত্রী এবং একই জেলার শাহজাদপুর উপজেলার কানিয়াকান্দি গ্রামের বাসিন্দা।

জেসমিন আক্তার বলেন, মনির হোসেনের সাথে প্রায় আড়াই বছর আগে রিপার বিয়ে হয়। স্বামী-স্ত্রী দীর্ঘদিন আলাদা থাকছিলেন। পোশাক কারখানায় চাকরি নেওয়ার পর রিপা ঘর ভাড়ার উদ্দেশ্যে বেড়াইদেরচালা এলাকায় আসেন। চাকরি নিয়ে ১৫ দিন তাঁর সঙ্গেই থেকে কারখানায় আসা-যাওয়া করছিলেন রিপা।

বুধবার সকালে অফিসে যাওয়ার সময় রিপা ও তাঁর স্বামীকে ঘরে দেখে যান। রাত ৯ টায় অফিস থেকে বাসায় ফিরে রিপার ঘর তালাবদ্ধ দেখতে পান। ঘরের সামনে কোনো জুতা না থাকায় সন্দেহ তার হয়।

পরে তিনি দরজার নিচ দিয়ে ঘরের মেঝেতে রিপার লাশ পড়ে থাকতে দেখেন এবং তাঁর স্বামীকে জানানোর চেষ্টা করলে তার মোবাইলে ফোন বন্ধ পান। এসময় রিপার ব্যবহৃত মুঠোফোনটিও বন্ধ পাওয়া যায়। খবর পেয়ে ওই রাতেই পুলিশ রিপার লাশটি উদ্ধার করে।

নিহত পোশাক শ্রমিক রিপার স্বামী মনির হোসেনের মুঠোফোনে বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

বেড়াইদেরচালা এলাকার স্থানীয়রা জানান, গত ১৫ দিন যাবত রিপার সহকর্মী জেসমিন আক্তরের সাথে এক ঘরে থাকতেন। ১ নভেম্বর রিপা ঘর ভাড়া নেন। সোমবার তার স্বামী বেড়াইদেরচালা এলাকায় রিপার ভাড়া বাসায় আসেন। ঢাকার মিরপুর এলাকায় রিপার স্বামী মনির হোসেন রিকশা চালান।

সিরাজগঞ্জ থেকে রিপার ভগ্নিপতি লিখন মুঠোফোনে জানান, প্রায় আড়াই বছর আগে রিপা ও মনির প্রেম করে বিয়ে করে। বুধবার রাতে রিপার নিহতের খবর পান তাঁরা। এটা কেন এবং কীভাবে ঘটল, কিছুই জানেন না তারা।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল ফজল মো. নাসিম বলেন, ওই নারীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এআরএস

Link copied!