Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

যশোরে বিএনপি নেতার বাড়িতে ককটেল হামলার অভিযোগ

যশোর প্রতিনিধি

যশোর প্রতিনিধি

নভেম্বর ১৯, ২০২৩, ০৩:৪৪ পিএম


যশোরে বিএনপি নেতার বাড়িতে ককটেল হামলার অভিযোগ

যশোরে বিএনপির নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও তার চাচার বাসভবনে ককটেল বোমা হামলার ঘটনা ঘটেছে। অন্তত ১৫টি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। বোমার বিকট শব্দে প্রকম্পিত হয়ে ওঠে এলাকা।

এতে এলাকার মানুষের মধ্যে আতংক তৈরি হয়। শনিবার রাত পৌনে এগারোটা দিকে ৭/৮টি মোটরসাইকেল করে অজ্ঞাত দুর্বৃত্তরা এ হামলার ঘটনা ঘটায়। এই নিয়ে বেশ কয়েক দফা বিএনপি নেতা ও তার চাচার বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটলো।

বিএনপি নেতা অনিন্দ্য ইসলাম অমিতের বড় ভাই শান্তনু ইসলাম সুমিত রাতেই সাংবাদিকদের তার বাড়ির সামনে এক ব্রিফিংয়ে জানান, রাত ১০টা ৪৫ মিনিটের দিকে যশোর শহরের ঘোপ পিলু খান সড়কস্থ বাসভবনে একের পর এক বোমা হামলা শুরু হয়।

হামলাকারীরা তার চাচার বাড়িতেও বোমা নিক্ষেপ করে। বাড়ির প্রধান ফটকে ও ভিতরে বোমা বিষ্ফোরিত হয়। বোমার স্প্রিন্টার বিদ্যুতের তারে লেগে বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। একাধিক বোমার লাগাতার বিষ্ফোরণে ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে গোটা এলাকা। ১০ থেকে ১৫ মিনিটের এ হামলায় প্রকম্পিত হয়ে ওঠে মহল্লা। গভীর রাতে এ বোমা হামলায় আতংকিত হয়ে পড়েন দুই পরিবারের সদস্যরাসহ এলাকার মানুষ।

তিনি আরো জানান, রাজনৈতিক উদ্দেশ্যে এ হামলার ঘটনা ঘটানো হয়েছে। এ ঘটনার নিন্দা জানান তিনি।

এ বিষয়ে যশোর কোতোয়ালি থানার ওসি আব্দুর রাজ্জাক সাংবাদিকদের বলেন, শহর জুড়ে পূজার আনুষ্ঠানিকতা চলছে। পটকা বাজি ফুটছে। কোথাও কোন বোমা বিস্ফোরণের খবর পাইনি তবে পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি সাংবাদিকদের জানান। উল্লেখ্য অনিন্দ্য ইসলাম অমিত বিএনপি‍‍`র স্থায়ী কমিটির সাবেক সদস্য ও মন্ত্রী প্রয়াত তরিকুল ইসলামের ছেলে।

এইচআর

 

Link copied!