Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

মহম্মদপুরে ফলের বাগান পরিদর্শন করলেন জেলা প্রশাসক

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

নভেম্বর ২০, ২০২৩, ০৩:১২ পিএম


মহম্মদপুরে ফলের বাগান পরিদর্শন করলেন জেলা প্রশাসক

মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নে ডুমুরশিয়া গ্রামে রোববার বিকালে মো. মহী উস সগীর নামের এক কৃষি উদ্যোক্তার বিভিন্ন প্রজাতির ফলের বাগান পরিদর্শন করলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ।

এসময় উপস্থিত ছিলেন কৃষি বিভাগের মাগুরা জেলার উপ-পরিচালক সুফি মো. রফিকুজ্জামান,উপ-পরিচালক (উপসচিব)স্থানীয় সরকার, মো. শাহাদত হোসেন মাসুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার পলাশ মন্ডল, সহকারী কমিশনার ভূমি বাসুদেব কুমার মালো, উপজেলা কৃষি অফিসার মো. আব্দুস সোবাহান, বাবুখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. সাজ্জাদ আলীসহ উপজেলার উপ-সহকারীবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, মহী উস সগীর একজন সফল কৃষি উদ্যোক্তা। উপজেলার ডুমুরশিয়া গ্রামের মো. সাকেন উদ্দীন মোল্লার ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক শেষ করে প্রথমে একটি চাকরিতে যোগদান করেন। করোনা মহামারীর সময় বাড়িতে এসে জমি লীজ নিয়ে তিনি শুরু করেন বিভিন্ন ফল ও শস্যের বাণিজ্যিক চাষাবাদ।

নিজ গ্রামে প্রায় ২৫ বিঘা জমিতে তিনি আবাদ করেছেন ড্রাগন, পেয়ারা, কুল, লিচু ক্যাপসিকামসহ বাণিজ্যিকভাবে লাভজনক বিভিন্ন ফল ও শস্য।

এবিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ জানান, মাগুরা জেলার আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা এসব উদ্যোক্তাদের কার্যক্রম ও প্রচেষ্টা আমরা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই, যাতে করে অন্যরাও তা দেখে উৎসাহিত হয় এবং এ ধরনের উদ্যোগে এগিয়ে আসে।

এইচআর

Link copied!