Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

নারায়ণগঞ্জে যাদের মনোনয়ন বৈধ ও বাতিল ঘোষণা হয়েছে

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ৪, ২০২৩, ০৪:০২ পিএম


নারায়ণগঞ্জে যাদের মনোনয়ন বৈধ ও বাতিল ঘোষণা  হয়েছে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ ৫ টি আসনে মনোনয়ন পএ যাচাই-বাছাই শেষে ৩৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও ৭ জনের মনোনয়ন পএ বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা রিটানিং কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক এ তথ্য জানান।

জেলা নির্বাচন কর্মকর্তার তথ্য মতে নারায়ণগঞ্জ ১ (রুপগঞ্জ) আসনে আওয়ামীলীগের গোলাম দস্তগীর গাজী, এডভোকেট তৈমুর আলম খন্দকার (তৃনমুল বিএনপি), শাহজাহান ভূইয়া (স্বতন্ত্র), গাজী গোলাম মতুর্জা (স্বতন্ত্র), মো. হাবিবুর রহমান (স্বতন্ত্র), মো. জোবায়ের আলম (স্বতন্ত্র), মো. সাইফুল ইসলাম (জাতীয় পার্টি), মো. জয়নাল আবেদীন (স্বতন্ত্র), একে এম শহিদুল ইসলাম ( ইসলামি ফ্রন্ট বাংলাদেশ) বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া জামানত জমা না দেওয়ার কারনে আফাজউদ্দিন মোল্লা (বাংলাদেশ সুপ্রিম পার্টি) মনোনয়ন বাতিল করা হয়েছে।
নারায়ণগঞ্জ ২ (আড়াই হাজার) আসনে নজরুল ইসলাম বাবু নৌকার প্রতিক, মো. আবু হানিফ রতন (তৃনমুল বিএনপি), শাহজাহান (জাকের পার্টি), আলমগীর সিকদার লোটন ( জাতীয় পার্টি) বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও ঋণ খেলাফির কারনে মো. শরিফুল ইসলাম ( স্বতন্ত্র) ও মামুন দিদারকে ফরম পূরনে ভূল করায় বাতিল ঘোষণা করা হয়েছে।

নারায়ণগঞ্জ ৩ ( সোনারগাঁও) আসনে বৈধ ঘোষণা করা হয়েছে কায়সার হাসনাত (নৌকা প্রতিক), লিয়াকত হোসেন খোকা (জাতীয় পার্টি), মজিবুর রহমান মানিক(বাংলাদেশ তরিকত ফেডারেশন), মো. আসলাম হোসেন (বাংলাদেশ সুপ্রিম পার্টি),এবিএম ওয়ালিউল রহমান ( বিএনএম), নারায়ন দাস(বিকল্প ধারা), এরফান হোসেন (স্বতন্ত্র), মারুফ ইসলাম ঝলক( স্বতন্ত্র), মো. আরিফ (মুক্তি জোট),রুবিয়া সুলতানা ( স্বতন্ত্র), এ এইচ এম মাসুদ ( স্বতন্ত্র), এছাড়াও কংগ্রেসের সিরাজুল হক ও জাকের পার্টির জামিল মিজিকে ঝৃণ খেলাফির দায়ে বাতিল করা হয়েছে।

নারায়ণগঞ্জ -৪ ( ফতুল্লা -সিদ্ধিরগঞ্জ) আসনে শামীম ওসমান ( নৌকার প্রতিক), সৈয়দ হোসেন সমাজ তান্ত্রিক দল জাসদ, আলী হোসেন ( তৃনমুল বিএনপি), মুরাদ হোসেন জামাল ( জাকের পার্টি), সালাউদ্দিন খোকা ( জাতীয় পার্টি), মো: সেলিম ( সুপ্রিম পার্ট), মো. হাবিবুর রহমান ( ইসলামি ফ্রন্ট বাংলাদেশ), সহিদুল নবী ( পিপলস পার্টি), গোলাম মোর্শেদ রনি ( কংগ্রেস) এছাড়া রাসেদুল ইসলাম স্বতন্ত্র ও কাজী দেলোয়ার হোসেন ( স্বতন্ত্রকে ১% ভোটারের স্বাক্ষর দিতে না পারায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

নারায়ণগঞ্জ ( সদর-বন্দর) আসনে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে সেলিম ওসমান (জাতীয় পার্টি),এএমএম একরামুল হক ( ইসলামি ফ্রন্ট), মোর্শেদ হাসান ( জাকের পার্টি), মো. আব্দুল হামিদ ভাষানি ভূইয়া ( তৃনমুল বিএনপি), সামসুল ইসলাম ( সুপ্রিম পার্টি)।

জানাগেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ ৫ টি আসনে ৪৫ জন প্রার্থী মনোনয়ন পএ জমা দেন। এরমধ্যে যাচাই-বাছাই শেষে ৩৮ জনের মনোনয়ন বৈধ ও ৭ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, উল্লেখ্য, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। যাচাই-বাছাই ১-৪ ডিসেম্বর। মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬-১৫ ডিসেম্বর। প্রার্থী প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতিক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রচার-প্রচরনার শেষ তারিখ ৫ জানুয়ারি। ভোট গ্রহণ ৭ জানুয়ারি।

এইচআর

Link copied!