Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

সংবাদ সম্মেলনে নতুন চেয়ারম্যান

ন্যাশনাল ব্যাংক দখল হয়নি

অর্থনৈতিক প্রতিবেদক

অর্থনৈতিক প্রতিবেদক

মে ৬, ২০২৪, ০৭:২৭ পিএম


ন্যাশনাল ব্যাংক দখল হয়নি

ন্যাশনাল ব্যাংক দখল হওয়ার যে গুঞ্জন চলছে সেটি সঠিক নয় বলে জানিয়েছেন ব্যাংকটির নবগঠিত পর্ষদের চেয়ারম্যান আলহাজ খলিলুর রহমান।  

সোমবার (৬ মে) ব্যাংকটির প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন। এসময় নতুন পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে রোববার (৫ মে) সাড়ে চার মাসের মাথায় আবারও বেসরকারি খাতের ন্যাশনাল ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দেয় বাংলাদেশ ব্যাংক। ব্যাংকটির বিদ্যমান পর্ষদ ভেঙে দিয়ে নতুন পর্ষদও গঠন করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। গত বছরের ২১ ডিসেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সুপারিশে ব্যাংকটির পর্ষদ ভেঙে দিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক।

সংবাদ সম্মেলনে মার্জার (একীভ‚ত) থেকে সরে আসার কথা জানিয়েছে ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালনা পর্ষদ। কোনো ব্যাংকের সঙ্গে একীভ‚ত না হয়ে বরং নিজেরাই সবল হতে চায় বলে জানায় পর্ষদ সদস্যরা।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, নতুন পরচালনা পর্ষদ ন্যাশনাল ব্যাংকর বর্তমান ব্যবস্থাপনা পর্ষদকে নিয়ে ব্যাংকিং সুশাসন নিশ্চিতকরণ ও গ্রাহকের আস্থা অর্জনে নিরলস কাজ করার প্রত্যয় ব্যক্ত করছে। এছাড়াও বিভিন্ন সূচকে উন্নয়ন নিশ্চিত করে ন্যাশনাল ব্যাংকের হারানো ঐতিহ্য ও গৌরব ফিরিয়ে আনবে।

নতুন পরচালনা পর্ষদের চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, আমরা ব্যবসায়ীদের প্রয়োজন বুঝি। ফলে ব্যবসায়ীদের জন্য সময়োপযোগী সিদ্ধান্ত নেওয়ার মাধ্যমে ও তাদের পাশে থেকে ন্যাশনাল ব্যাংককে একটি ব্যবসায়ীবান্ধব ব্যাংক হিসেবে গড়ে তুলতে আমরা বন্ধ পরিকর। এর মাধ্যমে ন্যাশনাল ব্যাংক ঘুরে দাঁড়াবে ও তার হারানো ঐতিহ্য ফিরে পাবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি। ন্যাশনাল ব্যাংকের এই অগ্রযাত্রায় আমরা সাংবাদিকদেরও পাশে চাই।

আরএস

 

Link copied!