Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

কক্সবাজারে নিরাপদ খাদ্য ক্যাম্পেইন অনুষ্ঠিত

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১২, ২০২৩, ০৯:০১ পিএম


কক্সবাজারে নিরাপদ খাদ্য ক্যাম্পেইন অনুষ্ঠিত

স্ট্রেংদেনিং দ্য ইন্সপেকশন, রেগুলেটরি এন্ড কোঅরডিনেটিং ফাংশন অব বিএফএসএ প্রজেক্টের আয়োজনে কক্সবাজার জেলার বিভিন্ন পথ-খাবার কর্মীদের মাঝে নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘নিরাপদ খাদ্য বিষয়ক ক্যাম্পেইন’এর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইউম সরকার। তিনি অনলাইনে ক্যাম্পেইনের উদ্বোধন করেন এবং উপস্থিত ১০০ জন পথ-খাবার কর্মীদের মাঝে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিধি-বিধান ও আইন সম্পর্কে অবগত করেন।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে জেলা প্রশাসকের পক্ষে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ। তিনি উপস্থিত পথ-খাবার কর্মীদের নিরাপদ খাদ্য সম্পর্কিত নিয়মাবলি অনুসরণ করতে নির্দেশনা দেন। পর্যটকদের নিরাপদ খাবার পরিবেশনের জন্য সকলকে নির্দেশ দেন।

বিশেষ অতিথি হিসেবে ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব ও এসটিআইআরসি প্রকল্পের প্রকল্প পরিচালক আব্দুন নাসের খান। তিনি ক্যাম্পেইনে অংশগ্রহণকারীদের খবরের কাগজ ও পোড়া তেল ব্যবহার করতে নিষেধ করেন। পঁচা বাসি খাবার বিক্রয় করা হতে বিরত থাকতে নির্দেশনা প্রদান করেন।

আরও উপস্থিত ছিলেন-বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে অতিরিক্ত পরিচালক (উপসচিব) মো. কাওছারুল ইসলাম সিকদার।

Link copied!