Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

বাঁচার আকুতি রায়হানের

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

ডিসেম্বর ২৫, ২০২৩, ০৩:২৫ পিএম


বাঁচার আকুতি রায়হানের

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত রায়হান। বাঁচার আকুতি তার। কিন্তু অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না তার গরিব পিতা আনোয়ার মুন্সি। রায়হান মুন্সি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। প্রতিনিয়ত প্রতি মাসেই তাকে নিতে হচ্ছে ব্যয়বহুল কেমো থেরাপি। প্রতিবার থেরাপি দিতেই পরিবারটিকে গুনতে হচ্ছে কাঁড়ি কাঁড়ি টাকা।

চিকিৎসক জানিয়েছেন, রায়হান মরণব্যাধি লিমফুমা টিউমার ক্যান্সারে আক্রান্ত। ক্যান্সারে আক্রান্ত রায়হান মাগুরা মহম্মদপুর উপজেলার যশোবন্তপুর গ্রামের আনোয়ার মুন্সির ছেলে ও  যশোবন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল। ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর তার লেখাপড়া বন্ধ হয়ে গেছে। রায়হানের পরিবার জানিয়েছে, রায়হানের চিকিৎসায় ইতিমধ্যে প্রায় ৯ লাখ টাকা ব্যয় হয়েছে।

চিকিৎসা করাতে আরও ৬ লক্ষাধিক টাকা প্রয়োজন। গরিব বাবার পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়। সমাজের বিত্তশালী, ধনবান ও শুভাকাঙ্ক্ষীদের নিকট আর্থিক সাহায্য কামনা করেছেন। মহম্মদপুর উপজেলার যশোবন্তপুর এলাকার হতদরিদ্র আনোয়ার মুন্সি ও পারভীন খাতুনের দ্বিতীয় সন্তান রায়হান (১২)।

রাকিবকে নিয়ে অনেক স্বপ্ন পিতা-মাতার। ছেলে লেখাপড়া করে মানুষের মতো মানুষ হবে। ক্যান্সারের কারণে সেই স্বপ্ন ধূলিসাৎ হতে যাচ্ছে রায়হানের। তার বাবা একজন ভাড়ায় মোটরসাইকেল চালক ছিলেন। তবে ছেলের চিকিৎসা করাতে সব কিছুই বিক্রি করে এখন পরের ক্ষেতে দিনমজুরের কাজ করে সংসার চালাচ্ছেন তিনি।

এইচআর

Link copied!